প্রচারণায় হামলা, ফেরদৌস বললেন, ‘সুষ্ঠু নির্বাচন বানচালের চেষ্টা’

  ভোট এলো, এলো ভোট
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

প্রচারণায় হামলা, ফেরদৌস বললেন, ‘সুষ্ঠু নির্বাচনে বানচালের চেষ্টা’

প্রচারণায় হামলা, ফেরদৌস বললেন, ‘সুষ্ঠু নির্বাচনে বানচালের চেষ্টা’

ঢাকা ১০ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চিত্রনায়ক ফেরদৌসের নির্বাচনী প্রচারণায় হামলার ঘটনা ঘটেছে। এ হামলাকে উদ্দেশ্যপ্রোণোদিত দাবি করে, সুষ্ঠু স্বাভাবিক নির্বাচনকে যারা বানচাল করতে চায় তারাই এ ঘটনা ঘটিয়েছে বলে মন্তব্য করেছেন ফেরদৌস।

শনিবার (৩০ ডিসেম্বর) দুপুর ২টায় সেন্ট্রাল রোডে ফেরদৌসের নির্বাচনী প্রচারণায় অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৫ জন আহত হয়েছেন। আহতরা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

বিজ্ঞাপন

হামলার ঘটনা সম্পর্কে ফেরদৌসের কাছে জানতে চাইলে তিনি গণমাধ্যমকে জানান, সুষ্ঠু স্বাভাবিক নির্বাচনকে যারা বানচাল করতে চায় তারাই এ ঘটনা ঘটিয়েছে। আপনারা জানেন প্রচারণার শুরু থেকেই আমি আমার নির্বাচনী এলাকার প্রতিটি অলিতে-গলিতে শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচারণা করে আসছি। কখনোই এ ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নৌকার জনপ্রিয়তা দেখে বিরোধী শক্তিদের এই ব্যাপারটা সহ্য হচ্ছে না। তারা বুঝে গেছে বাংলাদেশের মানুষ নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগকে আবারও জয়যুক্ত করবে। যে কারণে তারা সুষ্ঠু স্বাভাবিক নির্বাচনের পরিবেশ নষ্ট করার জন্য প্রচারণায় আমার কর্মীদের ওপর অতর্কিত হামলা চালিয়ে আওয়ামী লীগের সুনাম নষ্ট করে নির্বাচন বানচাল করার চেষ্টা করেছে।

হামলার ঘটনায় কাউকে শনাক্ত করা গেছে কিনা- এমন প্রশ্নের জবাবে ফেরদৌস বলেন, আমরা যখন সেন্ট্রাল রোডে প্রচারণা চালাচ্ছি, সে সময় মিছিলের পেছন দিক থেকে হঠাৎ করেই অতর্কিতভাবে কর্মীদের ওপর হামলা চালায়। আমরা এখনো পর্যন্ত কাউকে শনাক্ত করতে পারিনি। নিউ মার্কেট থানায় মৌখিকভাবে অভিযোগ করা হয়েছে এবং লিখিত অভিযোগের প্রস্তুতি চলছে। আমরাও খোঁজখবর নিচ্ছি। আমরা চাই, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হামলাকারীদের খুঁজে বের করে শাস্তির ব্যবস্থা করবে। আওয়ামী লীগ কখনোই অপরাজনীতিতে বিশ্বাস করে না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল। আগামী ৭ তারিখের নির্বাচনকে সুষ্ঠু স্বাভাবিক এবং উৎসবমুখর করতে আমাদের যা যা করা প্রয়োজন আমরা তাই তাই করব।