ভারতে একদিনে সর্বোচ্চ ৩৮ হাজার ৯০২ জনের করোনা শনাক্ত

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতে একদিনে সর্বোচ্চ ৩৮ হাজার ৯০২ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে এই প্রথম সর্বোচ্চ সংখ্যক করোনা শনাক্ত হলো। এ নিয়ে করোনা শনাক্তের মোট সংখ্যা দাঁড়ালো ১০ লাখ ৭৭ হাজার ৬১৮ জন৷ গত ২৪ ঘণ্টায় ৫৪৩ জনের মৃত্যু হয়েছে৷

এর আগে শনিবার ৩৪ হাজার ৮৮৪ জন শনাক্ত হয়। আর সেখান থেকে রোববার শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪০ হাজারের কাছাকাছি। তবে শনিবার মৃতের সংখ্যা ছিল ৬৭১ জন। একদিন পর মৃতের সংখ্যা কমেছে। এ দিন মারা গেছেন ৫৪৩ জন।

বিজ্ঞাপন

স্বাস্থ্য মন্ত্রালয়ের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৩,৭৩,৩৭৯। মোট ২৬,৮১৬ জনের মৃত্যু হয়েছে। ৬,৭৭,৪২২ মানুষ সুস্থ হয়ে উঠেছেন। দেশে রিকভারি রেট এই মুহূর্তে ৬৫.২৪ শতাংশ। করোনাভাইরাসের সবচেয়ে বেশি প্রভাব দেখা গেছে মহারাষ্ট্রে।

আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় নতুন করে দেশটির বিভিন্ন এলাকা লকডাউন করা হয়েছে। এতে সংক্রমণ নিয়ন্ত্রণে আসবে বলেই মনে করছে দেশটির সরকার।

চীনের উহান শহরে গত বছর ডিসেম্বর থেকে দেখা যাওয়া এই নতুন ভাইরাস মূলত ফুসফুসে বড় ধরনের সংক্রমণ ঘটায়। জ্বর, কাশি, শ্বাস প্রশ্বাসের সমস্যাই মূলত প্রধান লক্ষ্মণ। নতুন ভাইরাসটির জেনেটিক কোড বিশ্লেষণ করে দেখা গেছে এটি অনেকটাই সার্স ভাইরাসের মতো। এখনও পর্যন্ত এ ভাইরাসের কোনো প্রতিষেধক আবিষ্কার হয়নি।