ভারতের করোনা পরিস্থিতি পর্যালোচনায় ৩ মন্ত্রীর বৈঠক

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের সুপ্রিম কোর্ট দিল্লিসহ দেশটির চারটি রাজ্যের করোনা চিকিৎসা প্রসঙ্গে উদ্বেগ প্রকাশ করেছে। আক্রান্তের এমন ধারা অব্যাহত থাকলে আগামী জুলাইয়ের মধ্যে সংক্রমণের সংখ্যা ৫ লক্ষাধিক হবে বলে এমন পূর্বাভাসও দেওয়া হয়েছে। রোববার (১৪ জুন) এমন পরিস্থিতিতে রাজ্যের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে বৈঠক করলেন দিল্লির মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী আর স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে শনিবার (১৩ জুন) এই বৈঠক নিয়ে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে রাজ্য সরকারের সচিবালয়ে নোট পাঠানো হয়েছিল। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে, সংক্রমণের দিক বর্তমানে দিল্লির অবস্থান তিন নম্বরে। আর প্রথম ও দ্বিতীয় অবস্থানে রয়েছে মহারাষ্ট্র আর তামিলনাড়ু।

বিজ্ঞাপন

দিল্লির করোনা সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনায় এক সপ্তাহে দ্বিতীয়বার বৈঠক করলেন অরবিন্দ কেজরিওয়াল এবং অমিত শাহ। এসময় আরো উপস্থিত ছিলেন, দিল্লির উপ-রাজ্যপাল অনিল বৈজাল, এইমস কর্তা রণদীপ গুলেরিয়া।

বৈঠক শেষে করোনা চিকিৎসার জন্য দিল্লিকে রেলের ৫০০টি কোচ দেয়া হচ্ছে জানালেন অমিত শাহ। এর আগে হাসপাতালে বেড সংকটের জন্য রেলের কোচ এবং দিল্লির সমস্ত হাসপাতালে করোনা চিকিৎসার জন্য কেন্দ্রের কাছে আবেদন জানান কেজরিওয়াল।

এদিকে আগের দিন সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনায় বৈঠক করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন, প্রিন্সিপাল সেক্রেটারি আর নীতি আয়োগের আধিকারিকরাসহ কেন্দ্রীয় মন্ত্রীসভার প্রবীণ সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় রাজ্য ও কেন্দ্রশাসিত এলাকার সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা করা হয় বৈঠকে।