যুক্তরাজ্যে লকডাউন অমান্য করে সানবাথ

  করোনা ভাইরাস
  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

লকডাউন পরিস্থিতির মধ্যেও যুক্তরাজ্যে সানবাথ করতে বের হয় অনেকে

লকডাউন পরিস্থিতির মধ্যেও যুক্তরাজ্যে সানবাথ করতে বের হয় অনেকে

লকডাউনের নিয়ম ভঙ্গ করে যারা সানবাথ (সূর্যস্নান) করেছেন তাদের তিরস্কার করেছেন যুক্তরাজ্যের স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক।

রৌদ্রোজ্জ্বল আবহাওয়া উপভোগ করতে সপ্তাহান্তে কয়েক হাজার মানুষ সরকারের নির্দেশ অমান্য করে পার্ক ও অন্যান্য পাবলিক প্লেসে সানবাথ করে।

বিজ্ঞাপন

সাপ্তাহিক ছুটির দিন রোববার (৫ এপ্রিল) দেশটিতে তাপমাত্রা ২০ ডিগ্রির কাছাকাছি পৌঁছেছে। আশঙ্কা করা হচ্ছে এদিন আরও বেশি মানুষ রোদ পোহাতে ঘরের বাইরে বের হয়ে আসতে পারেন।

তবে যারা রোদ উপভোগ করতে নিজের বাড়ির বাইরে বের হবেন তাদের সতর্ক করে স্বাস্থ্য সচিব হ্যানকক স্কাই নিউজকে বলেন, জনস্বাস্থ্যের কথা বিবেচনায় যেসব বিধিনিষেধ আরোপ করা হয়েছে, সানবাথ করা সেই নিয়মের লঙ্ঘন।

তিনি বলেন, এটা আমার বলার দরকার ছিল না, কিন্তু আমাকে বলতে হচ্ছে। পুরো দেশ সঙ্কটের মধ্য দিয়ে যাচ্ছে, যত তাড়াতাড়ি সম্ভব আমরা এর থেকে পরিত্রাণ চাই।

সানবাথ করতে থাকা মানুষজনকে সরিয়ে দিয়েছে পুলিশ

ম্যাট হ্যানকক আরও বলেন, সঙ্কট অতিক্রম করতে, মানুষের জীবন বাঁচাতে এবং স্বাস্থ্যকর্মীদের ওপর চাপ কমানোর দ্রুততম উপায় হলো নির্দেশনাগুলো অনুসরণ করা।

নাগরিকদের হুঁশিয়ারি দিয়ে স্বাস্থ্য সচিব বলেন, সরকারের নির্দেশনাটি কোন অনুরোধ নয়, এটা আইন।

তিনি বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই চিকিৎসা নেওয়া, খাবার কেনা, অফিসে যাওয়া (যাদের বাড়িতে কাজের সুযোগ নেই) আর ব্যায়াম—এই চার কারণ ছাড়া বাড়ির বাইরে বের হওয়া উচিত নয়।

ম্যাট হ্যানকক আরও বলেন, কী করণীয় আর কী করা উচিত নয়, এই নির্দেশনা স্ফটিকের মতো স্বচ্ছ। এবং সেই দিক-নির্দেশনা আইনসিদ্ধ। এটা মোটেও অনুরোধ নয়, আইন সকলকে মানতে হবে।