ইসরায়েলি হামলায় দুই সেনা নিহতের দাবি ইরানের

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইসরায়েলি হামলায় ইরানের দুই সেনা সদস্য নিহত হয়েছেন বলে জানিয়েছে ইরানের সেনাবাহিনী।

শনিবার (২৬ অক্টোবর) ইরানের সেনাবাহিনী এক বিবৃতিতে এ তথ্য জানায় বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে আল জাজিরা।

বিজ্ঞাপন

ওই বিবৃতিতে জানানো হয়, আজ সকালে ইসরায়েলি হামলায় ইরানের দুই সেনা নিহত হয়েছে। তবে তাদের পরিচয় এখনো জানানো সম্ভব হচ্ছে না। যতদ্রুত সম্ভব তাদের সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

এর আগে, সেনাবাহিনী বলেছিল এ হামলায় ইরানের "সীমিত ক্ষতি" হয়েছে।

এদিকে ইসরায়েলের পাল্টা হামলার জবাবে ইরান এক হাজারেরও বেশি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রস্তুত রেখেছে এবং এ হামলা আগের হামলা থেকে আরও বেশি শক্তিশালী হবে বলে এক প্রতিবেদনে জানিয়েছে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস। 

নিউইয়র্ক টাইমস জানায়, ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি দেশটির সশস্ত্র বাহিনীকে ইসরায়েলের প্রতিশোধমূলক হামলা প্রতিরোধ ও পাল্টা আক্রমণের জন্য পরিকল্পনা করার নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, শুক্রবার (২৫ অক্টোবর) দিনগত রাতে সামরিক স্থাপনাকে লক্ষ্য করে ইরানে হামলা চালানোর দাবি জানিয়েছে ইসরায়েল। ইসরায়েলি সেনাবাহিনীর বরাত দিয়ে শনিবার (২৬ অক্টোবর) সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলেছে, তারা ইরান এবং তার মিত্রদের দ্বারা ক্রমাগত আক্রমণের প্রেক্ষিতে এ হামলা চালাচ্ছে।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম বেশ কয়েকটি বিস্ফোরণের খবর দিয়েছে। খবরে বলা হয়েছে, তেহরান এবং কারাজ শহরের আশেপাশে বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে তাৎক্ষণিকভাবে বিস্তারিত তথ্য জানা যায়নি।