ইরানে ফ্লাইট চলাচল স্বাভাবিক

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইরানের সামরিক স্থাপনায় ইসরায়েলের হামলার পর আকাশসীমা বন্ধ ঘোষণা করেছিল ইরান। কয়েক ঘণ্টা বন্ধ থাকার পর ইরান জুড়ে ফ্লাইটগুলো এখন স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে।

শনিবার (২৬ অক্টোবর) দেশটির সিভিল এভিয়েশন অর্গানাইজেশনের বরাত দিয়ে আল জাজিরা এ তথ্য জানায়। 

বিজ্ঞাপন

দেশটির সিভিল এভিয়েশন অর্গানাইজেশন (সিএও) জানায়, ইসরায়েলের হামলার পর ইরানের আকাশসীমা কয়েক ঘণ্টা বন্ধ থাকার পর আবার চালু করা হয়েছে। 

সিএও-এর মুখপাত্র জাফর ইয়াজারলু রাষ্ট্রীয় মিডিয়াকে বলেছেন, ফ্লাইটগুলো স্থানীয় সময় সকাল ৯টা থেকে পুনরায় চালু হবে। ইসরায়েলি সামরিক বাহিনী ইরানের ওপর তাদের হামলা শেষ হয়েছে বলে নিশ্চিত করার পর এ ঘোষণা দেওয়া হয়।

এ হামলায় তেহরানের ইমাম খোমেনি আন্তর্জাতিক বিমানবন্দর বা অন্যান্য বিমানবন্দরগুলো কোনো হামলার শিকার হয়নি।

এদিকে সামরিক স্থাপনাকে লক্ষ্য করে ইরানে হামলা চালানোর দাবি জানিয়েছে ইসরায়েল। ইসরায়েলি সেনাবাহিনীর বরাত দিয়ে শনিবার (২৬ অক্টোবর) সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলেছে, তারা ইরান এবং তার মিত্রদের দ্বারা ক্রমাগত আক্রমণের প্রেক্ষিতে এ হামলা চালাচ্ছে।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম বেশ কয়েকটি বিস্ফোরণের খবর দিয়েছে। খবরে বলা হয়েছে, তেহরান এবং কারাজ শহরের আশেপাশে বেশ কয়েকটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে তাৎক্ষণিকভাবে বিস্তারিত তথ্য জানা যায়নি।

এ হামলার পরই ইরান, ইরাক ও সিরিয়া সেদেশের আকাশসীমা বন্ধ ঘোষণা করে। ফলে সামরিক ও বেসামরিক উড়োজাহাজ চলাচল বন্ধ হয়ে গেছে।