সুদানের ব্যস্ত বাজারে সামরিক বাহিনীর বিমান হামলা, নিহত ২৩

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সুদানের রাজধানী খার্তুমের একটি ব্যস্ততম বাজারে বিমান হামলা চালিয়েছে দেশটির সামরিক বাহিনী। এতে অন্তত ২৩ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন ৪০ জনেরও বেশি। 

স্বেচ্ছাসেবক উদ্ধারকারীদের একটি স্থানীয় নেটওয়ার্কের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

বিজ্ঞাপন

সাউদার্ন বেল্ট ইমার্জেন্সি রুম রোববার (১৩ অক্টোবর) বাজার এলাকার প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে ফেসবুকে এক পোস্টে জানিয়েছে, সুদানের রাজধানী খার্তুমের ব্যস্ততম এক বাজারে বিমান হামলা চালিয়েছে সামরিক বাহিনী। এতে ২৩ জন নিহত ও ৪০ জনেরও বেশি আহত হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। 

এই বাজারটি সুদানের রাজধানীর আধাসামরিক র‌্যাপিড সাপোর্ট ফোর্সেস (আরএসএফ) বাহিনীর একটি প্রধান ক্যাম্পের কাছাকাছি। শুক্রবার থেকে খার্তুমের আশেপাশে আরএসএফ ও সেনাবাহিনীর মধ্যে ভয়ঙ্কর লড়াই শুরু হয়েছে। এই অঞ্চলের বেশিরভাগই আরএসএফ দ্বারা নিয়ন্ত্রিত।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সামরিক বাহিনী নিকটবর্তী ওমদুরমান থেকে খার্তুমের দিকে অগ্রসর হচ্ছে। এখানে শনিবার থেকে সংঘর্ষ শুরু হয়।

গত বছরের এপ্রিল মাস থেকে গৃহযুদ্ধে লিপ্ত রয়েছে আফ্রিকার এই দেশটি। আরএসএফ ও সেনাবাহিনীর মধ্যে টানা ১৮ মাসের এই লড়াইয়ে ১ লাখ ৫০ হাজার পর্যন্ত মানুষ প্রাণ দিয়েছে এবং জাতিসংঘের ধারণা, এই সংঘাত সুদানের জনসংখ্যার এক-পঞ্চমাংশকে বাস্তুচ্যুত করেছে।