অমিত শাহের সভার প্রতিবাদে কালো পোশাক পরার সিদ্ধান্ত তৃণমূলের

  • আন্তর্জাতিক ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

অমিত শাহ ও মমতা ব্যানার্জি। ছবি : সংগৃহীত

অমিত শাহ ও মমতা ব্যানার্জি। ছবি : সংগৃহীত

রাত পোহালেই ভারতের পশ্চিমবঙ্গের ধর্মতলায় ভিক্টোরিয়া হাউজের সামনে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভা। সভাটির আয়োজন করেছে পশ্চিমবঙ্গের বিজেপির নেতারা।

সবকিছু ঠিকঠাক থাকলে কলকাতায় বুধবার (২৯ নভেম্বর) পা রাখবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তৃণমূল কংগ্রেস সরকারের বিরুদ্ধে উপর্যুপরি দুর্নীতির অভিযোগ থেকে শুরু করে নিজেদের বিরুদ্ধে ওঠা অভিযোগের জবাব দেবেন তিনি।

বিজ্ঞাপন

তাই বুধবারের সভা থেকে কী ঘোষণা আসবে সেটা এখনই স্পষ্ট। তবে এই সভার প্রতিবাদে বুধবার কালো পোশাক পরে বিধানসভায় আসার সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল বিধায়করা। কেন্দ্রীয় সরকারের বৈষম্যের প্রতিবাদ জানাতেই কালো পোশাক পরার সিদ্ধান্ত বলে তৃণমূল কংগ্রেস সূত্রে জানিয়েছে এনডিটিভি।

এদিকে বিধানসভায় এখন শীতকালীন অধিবেশন চলছে। তৃণমূল কংগ্রেস ঠিক করেছে, তাদের সাংসদরা সবাই বুধবার কালো পোশাক পরে বিধানসভায় প্রবেশ করবেন।

অন্যদিকে, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-এই সভা সফল করতে প্রচার করেছেন। এবার তারই পাল্টা হিসাবে কালো পোশাক পরার সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল কংগ্রেস বিধায়করা।

এতে বেশ বিপাকে পড়েছেন পশ্চিবঙ্গের বিজেপির নেতারা। তারা ভাবতে পারেননি এমন পাল্টা ঘটনা ঘটবে। তৃণমূল কংগ্রেস নেতাদের কথায়, অমিত শাহের সামনে কালো পোশাক পরে তৃণমূল কংগ্রেস সাংসদরা কেন্দ্রীয় বঞ্চনার বিষয়টিই তুলে ধরবেন।

তৃণমূলের পরিষদীয় দলের সিদ্ধান্ত বিধানসভার অধিবেশন শেষে তৃণমূল কংগ্রেস সাংসদরা কেন্দ্রীয় বৈষম্যের প্রতিবাদে বি আর আম্বেদকরের মূর্তির সামনে সভা করবেন। বুধবার অমিত শাহের সভার দিন কালো পোশাক পরে প্রতিবাদ দেখাবেন।

এই বিষয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন, ‘‌ধর্মতলার সভার জন্য বিজেপি সাংসদরা বুধবার কেউ বিধানসভায় থাকবেন না। বিরোধীশূন্য থাকবে বিধানসভা। এটা একপ্রকার প্রতীকী যে তৃণমূল নিজেরাই নিজেদের কালো রঙ দেখাবে। কালো পোশাক পরে কাকে বিক্ষোভ দেখাবেন? কালো পোশাক পরে কি নিজেদের বিরুদ্ধে বিক্ষোভ দেখাবেন?’‌