ইরানের সামরিক-তেল স্থাপনার ওপর হামলা করবে ইসরায়েল!

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মার্কিন সামরিক কর্মকর্তারা বিশ্বাস করেন, ইসরায়েল ইরানে যে ব্যাপক হামলা ও গুপ্ত হামলার পরিকল্পনা করেছিল, সে অবস্থান থেকে হয়ত সরে এসেছে। তারা সম্ভবত ইরানের সামরিক ও তেলস্থাপনার ওপর হামলা করবে।

রোববার (১৩ অক্টোবর) মার্কিন যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম এনবিসিতে প্রকাশিত এক প্রতিবেদনের বরাত দিয়ে যুক্তরাজ্যের বার্তাসংস্থা রয়টার্স এ খবর জানায়।

বিজ্ঞাপন

খবরে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রের সামরিক কর্মকর্তারা বিশ্বাস করেন, ইসরায়েল ইরানে ব্যাপক আকারে ও গুপ্ত হামলার পরিকল্পনা করেছিল, সে অবস্থান থেকে তারা সরে এসেছে। এখন তারা ইরানের তেল উৎপাদন স্থাপনা ও সামরিক ঘাঁটির ওপর হামলা করতে পারে।

এদিকে, জানা গেছে, হামাস-ইসরায়েল যুদ্ধের বছর পূর্তিতে হিজবুল্লাহর সঙ্গে ইসরায়েলের সেনাবাহিনীর হামলা-পাল্টা হামলা আরো তীব্র আকার ধারণ করতে পারে বলে মধ্যপ্রাচ্য জুড়ে উত্তেজনা বিরাজ করছে।

মার্কিন সামরিক কর্মকর্তারা এটাও জানিয়েছেন যে, কবে, কখন এবং কীভাবে ইরানে হামলা করবে, সে বিষয়ে এখনো তাদের সিদ্ধান্ত চূড়ান্ত করেনি ইসরায়েল।

এনবিসি’র প্রতিবেদনে বলা হয়, মার্কিন এবং ইসরায়েলের সামরিক কর্মকর্তারা বলেছেন, আসন্ন ইয়ম কিপ্পুর ছুটির সময় ইরানে চালাতে পারে ইসরায়েল।

রোববার হিজবুল্লাহ এক বিবৃতিতে জানায়, দক্ষিণ লেবাননের রামিয়া গ্রামে ইসরায়েলের সেনাবাহিনীর সঙ্গে তারা যুদ্ধ চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, দক্ষিণ লেবাননে ‘সন্ত্রাসীদের স্থাপনা’ লক্ষ করে তারা তাদের সামরিক হামলা অব্যাহত রেখেছে।

সাম্প্রতিক কয়েক সপ্তাহ ধরে উত্তর ইসরায়েল অভিমুখে রকেট হামলা আরো জোরদার করেছে হিজবুল্লাহ।