দাঁত দিয়ে ফিতা কেটে উদ্বোধন মন্ত্রীর!

  • মহিউদ্দিন আহামেদ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

উদ্বোধন অনুষ্ঠানে ফিতা কাটার চল এখন রীতিতে পরিণত হয়েছে। তবে ফিতা কাটার জন্য কাঁচির ব্যবহারের বাইরে অন্যকিছু দিয়েও যে ফিতা কাটা যায় সেটা শেখালেন পাকিস্তানের এক মন্ত্রী। পাকিস্তানের কেন্দ্রীয় সেই মন্ত্রীর ভিডিও ইন্টারনেট জুড়ে ভাইরাল। দোকানের উদ্বোধন করতে গিয়ে ঘটালেন এক অদ্ভুত কাণ্ড। তিনি কাঁচি দিয়ে ফিতে না কেটে দাঁত দিয়েই কাটলেন ৷ এই দৃশ্য দেখে হাসির রোল নেট দুনিয়ায়।

পাঞ্জাব প্রদেশের কারা মন্ত্রী ফয়াজ আল হাসান চোহান একটি দোকান উদ্বোধন করতে গিয়েছিলেন। যেখানে তাকে কাঁচি দিয়ে ফিতা কাটতে হতো। তবে কাঁচিতে ধার না থাকায় তা কিছুতেই কাটছিলো না। বেশ কয়েকবার চেষ্টা করার পর তিনি কালবিলম্ব না করে হাত দিয়ে ফিতাটি ধরে দাঁত দিয়ে কেটে ফেলেন। মন্ত্রী ফায়াজের এই কাজ দেখে পাশে দাঁড়িয়ে থাকা সবাই হাসতে শুরু করে।

বিজ্ঞাপন

টুইটার ব্যবহারকারীদের মতে, তিনি পাঞ্জাব প্রদেশে একটি ইলেক্ট্রনিক দোকান উদ্বোধন করছিলেন। মন্ত্রী নিজেই ভিডিওটি শেয়ার করেছেন এবং ব্যাখ্যা করেছেন কেন তিনি এভাবে ফিতে কাটার রাস্তা বেছে নিয়েছিলেন। ‘কাঁচি ভোঁতা এবং খারাপ’ বলে তিনি বলেন, মালিকের দোকানটিকে খোরাকের হাত থেকে বাঁচানোর জন্যই তিনি এই নতুন বিশ্ব রেকর্ড তৈরি করেছেন।

মন্ত্রীর এই কাজের মাধ্যমে বোঝাই যায় আজকের মিম দুনিয়ায় ভাইরাল হওয়ার জন্য যে কেউ উদার মানসিকতার পরিচয় দিতে পারছেন। সাধারণত দেখা যায় সরকারের পক্ষ থেকে এই ধরনের ভিডিও সেন্সর করে দেওয়ার একটা চেষ্টা করা হয়। কিন্তু এখানে মন্ত্রী নিজেই বেশ উৎসাহ সহকারে ভিডিওটি শেয়ার করেছেন। তিনি নিজেও ট্রোলগুলিকে স্বাগত করছেন।