দুই বন্দুকধারীকে নিয়েই টিভিতে খবর পাঠ!

  • মহিউদ্দিন আহমেদ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আফগানিস্তান দখলের পর তালেবানরা একের পর এক কাণ্ড ঘটিয়েই চলেছে। তার কিছু ভয়ংকরও বটে, তবে কিছু আবার বেশ হাস্যকর। তেমনই একটি ঘটনা ঘটলো আফগানিস্তারের কান্দাহারের একটি টিভি স্টেশনে। ঘটনার ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেতেই গোটা বিশ্বজুড়ে নানা প্রতিক্রিয়া এবং হাস্যরসের জন্ম দিয়েছে।

ফুটেজে দেখা যায় একজন সংবাদ পাঠকের পিছনে বন্দুক হাতে দাঁড়িয়ে রয়েছে দুই তালেবান। তাদেরকে সাথে রেখেই স্বাভাবিকভাবে খবর পড়ছেন সংবাদ পাঠক। তবে সংবাদ চলাকালীন দুই বন্দুকধারীর তাকানোর ভঙ্গি এবং তাদের নির্লিপ্ত মুখভঙ্গি নেটিজেনদের নজর কাড়ে। ভিডিওটি টুইটারে প্রচার হতেই সেটি ভাইরাল হয়ে যায়।

বিজ্ঞাপন

পিছনে বন্দুকধারী রেখে ওই খবরে সংবাদ পাঠক সাধারণ মানুষের উদ্দেশে অভয়ের বার্তা দিয়ে বলছেন, আফগানিস্তানের পরিস্থিতি একদম স্বাভাবিক। কোথাও কোন সমস্যা নেই। তবে অনেক নেটিজেন ভিডিওর সত্যতা নিয়ে প্রশ্ন তুললেও আর্ন্তজাতিক কোন গণমাধ্যম এখনো এর সত্যতা যাচাই করতে পারেনি।

প্রসঙ্গত, ক্ষমতা দখলের পরেই আফগানিস্তানে সরকারি টেলিভিশনে মহিলা উপস্থাপিকাকে ছাঁটাই করে দেওয়া হয়। তার জায়গায় আনা হয় একজন পুরুষকে। তালেবান শাসনে মহিলারা কাজ করতে পারবেন, আফগানিস্তান দখলের পর আশ্বাস দিয়েছিলেন তালেবান মুখপাত্র। বাস্তবে দেখা যাচ্ছে উল্টো ছবি। যত দিন যাচ্ছে, মহিলাদের ওপর ততই বিরূপ হয়ে উঠছে তালেবান গোষ্ঠী।