কাবুলে মার্কিন ড্রোন হামলায় ৬ শিশুসহ নিহত ৯

  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই বিমানবন্দরের কাছে সন্দেহভাজন এক বোমা হামলাকারীকে লক্ষ্য করে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় একই পরিবারের ছয় শিশুসহ ৯ জন নিহত হয়েছে।

আফগানিস্তানে কাজ করা মার্কিন সংবাদ সংস্থা সিএনএনের এক সাংবাদিককে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, রোববার (২৯ আগস্ট) কাবুলে যুক্তরাষ্ট্র ড্রোন হামলা চালিয়েছে। এ হামলার পর মার্কিন সেন্ট্রাল কমান্ডের পক্ষ থেকে বলা হয়, কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে হুমকি হয়ে দাঁড়িয়েছে আইএস-কে। আত্মরক্ষার জন্য ওই হামলা চালানো হয়েছে।

চারদিন আগে আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই বিমানবন্দরে আত্মঘাতী বোমা হামলায় ১৩ মার্কিন সেনাসহ ১৭৫ জন নিহত হয়েছে।

কাবুলে এই হামলার পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, যারা কাবুলে মার্কিনিদের ওপর হামলা চালিয়েছে, তাদেরকে অবশ্যই চড়া মূল্য দিতে হবে। বাইডেনের এমন হুঁশিয়ারির একদিন পরই ড্রোন হামলা চালায় মার্কিন বাহিনী।

পেন্টাগনের একটি সূত্র সংবাদমাধ্যম সিএনএন-কে জানিয়েছে, বিস্ফোরণে একই পরিবারের নয়জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে ছয়টি শিশু আছে। পেন্টাগনের অন্য এক সূত্র সংবাদ সংস্থা এপি-কে জানিয়েছিল, ড্রোন হামলায় তিন শিশুর মৃত্যু হয়েছে। কোনো কোনো সূত্রের দাবি, আরও বেশি সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে।