জর্জিয়া-মিশিগান-পেনসিলভেনিয়ায় মামলা করেছে ট্রাম্প শিবির

  মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন
  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

জর্জিয়া-মিশিগান-পেনসিভেনিয়া-উইসকনসিনে মামলা করেছে ট্রাম্প শিবির

জর্জিয়া-মিশিগান-পেনসিভেনিয়া-উইসকনসিনে মামলা করেছে ট্রাম্প শিবির

ভোট গণনার শুরু থেকে জর্জিয়ায় এগিয়ে রয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু অন্যান্য অঙ্গ রাজ্যের মতো জর্জিয়ারও ফলাফল দিক পরিবর্তন করে জো বাউডেনের দিকে ঝুঁকছে।

এমন পরিস্থিতিতে ডোনাল্ড ট্রাম্প শিবির জর্জিয়ার কিছু এলাকায় ভোট গণনা স্থগিত করার আবেদন করেছে। জর্জিয়া একটি গুরুত্বপূর্ণ ব্যাটল গ্রাউন্ড রাজ্য যেটিতে এখন পর্যন্ত কোন প্রার্থী বিজয়ী হবে তা ধারণা করা যায়নি। 

বিজ্ঞাপন

ট্রাম্প শিবির অভিযোগ করেছে, রিপাবলিকান একজন পর্যবেক্ষক চ্যাথাম কাউন্টির ব্যালটের স্তুপে একজন ভোট গণনা কর্মীকে নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে আসা ৫৩টি পোস্টাল ব্যালট যুক্ত করতে দেখেছেন। জর্জিয়ায় ভোটের দিন সন্ধ্যা ৭টার আগে পোস্টাল ভোট র্নিধারিত স্থানে পৌঁছানোর নিয়ম।

গুরুত্বপূর্ণ চতুর্থ অঙ্গরাজ্য হিসেবে জর্জিয়ায় আইনি পদক্ষেপ নিলেন প্রেসিডেন্ট ট্রাম্প।

যেসব জায়গায় ব্যালটে ‘প্রতারণা’ হয়েছে, সেসব জায়গায় ভোট গণনা থামানো হবে বলে অঙ্গীকার করেছেন তিনি। তবে তার দাবির স্বপক্ষে কোনো প্রমাণ উপস্থাপন করতে পারেননি তিনি।

মিশিগানে ট্রাম্প শিবির ব্যালট গণনা বন্ধ করতে মামলা করেছে। ঐ রাজ্যে সামান্য ব্যবধানে বাইডেন জয়ী হবে বলে ধারণা করা হচ্ছে।

পেনসিলভেনিয়ায় ভোটের দিনের তিন দিন পরে আসা পোস্টাল ব্যালট গণনার সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে অ্যাপিল করছে রিপাবলিকানরা। ঐ রাজ্যে এখনো লক্ষ লক্ষ ভোট গণনা করা বাকি।

উইসকনসিনে প্রেসিডেন্টের শিবির ভোট পুনর্গণনার আবেদন করেছে।