আরেকটি চমৎকার বিজয় দেখতে পাচ্ছি: ট্রাম্প

  মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন
  • আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

এবারের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন বলা হচ্ছে। নির্বাচনের জরিপে ডেমোক্রেটিক প্রার্থী এগিয়ে থাকলেও সেই পরিসংখ্যানকে পাত্তা দিচ্ছেন না বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভোটে তার জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি।

মঙ্গলবার (৩ নভেম্বর) ভোট শুরু হওয়ার আগে মুহূর্তে ‘আরেকটি চমৎকার বিজয় দেখতে পাচ্ছেন’ বলে মন্তব্য করেছেন রিপাবলিকান প্রার্থী ট্রাম্প।

বিজ্ঞাপন

মিশিগানের গ্রান্ড র্যা পিডসে এক নির্বাচনী সমাবেশে তিনি বলেন, আমরা চমৎকার একটি বিজয়ের পথে এগোচ্ছি। আমরা আবারও ইতিহাস সৃষ্টি করব।

এবারের নির্বাচনে ইতিমধ্যেই অন্তত ৯ কোটি ৬০ লাখ নিবন্ধিত ভোটার ডাকযোগে তাদের রায় জানিয়ে দিয়েছেন। যা মোট ভোটের সংখ্যায় ২০১৬ সালের নির্বাচনের দুই তৃতীয়াংশ।

শুরু থেকে ডাকযোগে ভোট দেয়ার বিরোধিতা করে এসেছেন বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প। নির্বাচনে ভোটের ফলাফল নিয়ে জালিয়াতি হওয়ার সন্দেহ করছেন ট্রাম্প। এমনকি ভোট গণনার সময় আইনজীবী নিয়োগের হুমকি দিয়েছেন।

এদিকে ট্র্যাম্পের প্রতিদ্বন্দ্বী জো বাইডেনের প্রচার ব্যবস্থাপক জেনিফার ও'ম্যালি ডিলন সোমবার সাংবাদিকদের মনে করিয়ে দিয়েছিলেন যে বিগত মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনের ভোট গণনা শেষ করতে নির্বাচনের রাতের পর নিয়মিতভাবে সময় প্রয়োজন হয়েছিলো।

তিনি বলেন, 'কোনো পরিস্থিতিতেই নির্বাচনের রাতে ডোনাল্ড ট্রাম্পকে বিজয়ী ঘোষণা করা হবে না'।