নওয়াজুদ্দিনের কাছে ওটিটি এখন ‘আবর্জনার স্তূপ’

  • বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

নওয়াজুদ্দিন সিদ্দিকি

নওয়াজুদ্দিন সিদ্দিকি

নওয়াজুদ্দিন সিদ্দিকি হচ্ছেন ভারতের প্রথম তারকা যিনি নেটফ্লিক্সের জন্য কাজ করেছিলেন। যার অভিনীত ওয়েব সিরিজ ‘স্যাক্রেড গেমস’ তোলপাড় করে দিয়েছিলো আন্তর্জাতিক অঙ্গনও।

এবার সেই নওয়াজুদ্দিন জানালেন, ওটিটি প্ল্যাটফর্মগুলি হয়ে উঠেছে সব বড় প্রোডাকশন হাউসের ধান্দাবাজির জায়গা! এমনকি ওটিটিকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন এই অভিনেতা।

বিজ্ঞাপন

এক সাক্ষাৎকারে বলিউডের এই অভিনেতা ওটিটি প্রসঙ্গে বলেন, “এই প্ল্যাটফর্মটি ইদানিং আবর্জনার স্তূপ হয়ে উঠেছে। এখানে এমন সব অপ্রয়োজনীয় শো দেখানো হয় যেগুলো দেখার মতোই নয়, নয়তো সেগুলোর সিক্যুয়েল আর নতুন কিছু দেখার মতো থাকে না।”

কেন ওটিটি প্ল্যাটফর্ম ছাড়ার সিদ্ধান্ত নিলেন? এমন প্রশ্নের জবাবে এই অভিনেতা জানান, যখন ‘স্যাক্রেড গেমস’ করেছিলাম তখন ডিজিটাল মাধ্যম নিয়ে একটা উত্তেজনার পরিবেশ ছিল। ছিল চ্যালেঞ্জও। নতুন প্রতিভাদের সুযোগ দেওয়া হত। সেই তাজা ভাবটা আর নেই। এটা হয়ে উঠেছে বড় হাউসগুলোর ধান্দাবাজির জায়গা। যারা অভিনেতা ছিলেন, তারা ওটিটি প্ল্যাটফর্মে এসে শুধুমাত্র ‘স্টার’ হয়ে গিয়েছেন।”


অভিযোগ করে তিনি আরও জানান, অনেক বেশি বেশি কন্টেন্ট বানাতে গিয়ে মান একেবারেই তলানিতে চলে যাচ্ছে।

ওটিটি তার কাছে ‘অসহ্য’ হয়ে উঠেছে মন্তব্য করে তিনি বলেন, “বড় পর্দার স্টার সিস্টেমও নষ্ট হয়ে যাচ্ছে। আজ ওটিটিতে আমরা তথাকথিত তারকাদের পাচ্ছি, যারা প্রচুর অর্থ রোজগার করছেন আবার বলিউডের প্রথম সারির অভিনেতাদের মতো নাটকও করেন। তারা ভুলে যাচ্ছেন আসল রাজা হল কনটেন্ট। সেই সব দিন চলে গিয়েছে, যখন তারকারা রাজত্ব করতেন। লকডাউন আর ডিজিটালের আধিপত্যের আগে এই সব প্রথম সারির অভিনেতারা একসঙ্গে ৩ হাজার হলে তাদের ছবি রিলিজ করতেন। ফলে মানুষের কাছে আর কোনও বাছাইয়ের সুযোগ থাকত না। এখন মানুষের কাছে অঢেল সুযোগ।”