চাকরি হারালেন ম্যানইউ কোচ

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-10-28 18:38:43

শেষ অব্দি চাকরি চলেই গেল এরিক টেন হাগের। ওয়েস্ট হামের কাছে হেরে গেছে ১-২ গোলে হারের পর দিনই শুনলেন দুঃসংবাদ। তাকে ছাঁটাই করল ম্যানচেস্টার ইউনাইটেড!

অবশ্য চাকুরীটা হারাতে পারতেন গত মৌসুমেই। কিন্তু ম্যানচেস্টার সিটিকে হারিয়ে এফএ কাপ চ্যাম্পিয়ন হয়ে বেঁচে যান। এই মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ভরাডুবি চলছেই। ৯ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় দল চলে গেল ১৪ নম্বরে। এখান থেকেই বিদায় নিতে হলো তাকে।

ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হাগের বিদায়ের খবরটি নিশ্চিত করেছেন ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

এরপর ইউনাইটেড তাদের ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করে। সেই বিবৃতিতে তারা লিখেছে, ‘আমাদের সঙ্গে তার সময়কালে যা করেছেন তার জন্য আমরা এরিকের কাছে কৃতজ্ঞ। ভবিষ্যতের জন্য তার মঙ্গল কামনা করছি। একজন স্থায়ী কোচ নেওয়ার আগ পর্যন্ত কোচিং স্টাফদের সমর্থনে অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসাবে দলের দায়িত্ব পালন করবেন রুড ফন নিস্টেলরয়।’

২০২২ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হন হাগ। ২০২৫ সাল পর্যন্ত চুক্তি ছিল তার। গত মৌসুমের পারফরম্যান্সের পর্যালোচনার পরে ২০২৬ সাল পর্যন্ত তার চুক্তির মেয়াদ বাড়ানো হয়। আরও ২১ মাস মেয়াদ থাকতেই এই ডাচ কোচকে বিদায় করল ম্যানইউ।

এই সময়টা ভাল না কাটলেও শেষ ছয় বছরের মধ্যে টেন হাগই ইউনাইটেডের সবচেয়ে সফল কোচ। ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির হয়ে দুটি ট্রফি জিতেছেন তিনি। গত মৌসুমের এফএ কাপ ও কারাবাও কাপ জেতেন।

এ সম্পর্কিত আরও খবর