ইনিংস মাঝেও চালকের অবস্থানে শান্তরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-11 13:09:25

প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। টুর্নামেন্টের সবচেয়ে সফল দল। একদিকে যখন চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের অবস্থান শক্ত করার লড়াই, তখন অজিদের মতো ছন্দে থাকা দলের বিপক্ষে নিজেদের মেলে ধরা মোটেও সহজ না। তবে সেসব আশঙ্কায় পাত্তা না দিয়ে ব্যাটিংয়ে শুরুটা বেশ ছন্দের সঙ্গে করেছে বাংলাদেশ।

ইনিংস বড় না করতে পারলেও শুরুটা ভালোর কাতারে রেখে ফিরেছেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন দাস। সেখান থেকে রানের চাকা সচল রেখে নির্ভার হয়ে এগোচ্ছেন ২২ গজে এই সময়ে অপরাজিত থাকা দুই ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও তাওহীদ হৃদয়।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই সাবলীল ভঙ্গিতে ব্যাট করতে থাকেন লিটন ও তানজিদ তামিম। সময় গড়ালে চড়াও হন বোলারদের ওপর। প্রথম পাওয়ার প্লেতেই তুলে নেন ৬২ রান। সেখান থেকে আক্রমণের ধার আরও এক মাত্রা বাড়াতে গিয়েই ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ৭৬ রানের ফেরেন তানজিদ হাসান তামিম। এর আগে ব্যক্তিগত খাতায় যোগ করেন ৩৪ রান।

বড় ইনিংসের আশা জাগিয়ে আরও একবার ব্যর্থ হলেন আরেক ওপেনার লিটন দাসও। দলীয় ১০৬ রানের মাথায় মারনাস লাবুশেনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এতেই আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটের মালিক হলেন অ্যাডাম জ্যাম্পা (২১)।

সেখান থেকে রান গতির মাত্রা এক ধাপ এগিয়ে বড় সংগ্রহের পথে এগোচ্ছেন শান্ত ও হৃদয়। শান্ত কিছুটা বুঝেশুনে খেললেও পিচে নামার পর থেকেই আগ্রাসী মনোভাব নিয়ে এগোচ্ছে ব্যাটিং অর্ডারে এগিয়ে নামা হৃদয়। ২৫ বলে অপরাজিত আছেন ৩৪ রানে। অপর প্রান্তে শান্ত ব্যাট করছেন ৪০ রানে।

এ সম্পর্কিত আরও খবর