‘ভারতীয় হোটেলে আটকে থেকেই অসুস্থ পাকিস্তানি ক্রিকেটাররা’

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-20 12:38:22

বিশ্বকাপ উপলক্ষে বহু বছর পর ভারত সফর করছে পাকিস্তান দল। প্রতিবেশী দেশে বিশ্বকাপের শুরুটাও হয়েছে বেশ। রাজনৈতিক বৈরিতা থাকলেও ভারতের মাটিতে মিলছে দারুণ আতিথেয়তা। তবে সমস্যা হলো মাঠ এবং হোটেলেই সীমাবদ্ধ থাকতে হচ্ছে পাকিস্তান দলকে। লম্বা টুর্নামেন্ট হলেও বাইরে বের হওয়ার সুযোগ মিলছে না নিরাপত্তা শঙ্কায়। যার প্রভাব পড়ছে ক্রিকেটারদের ওপর।

ভারতের মাটিতে পাকিস্তান দলকে নিরাপত্তা দেওয়াটা সত্যিই বড় চ্যালেঞ্জ দেশটির নিরাপত্তা-কর্মীদের। বহু আগে থেকেই ঠিক করতে হয় সবকিছু। আর সে কারণেই হোটেলে সময় পার করতে হচ্ছে বাবর আজমের দলকে। ম্যাচ আর অনুশীলন ছাড়া হোটেল রুমে শুয়ে বসেই সময় পার করছেন তাঁরা।

কোনো খেলোয়াড় বা টিম ম্যানেজমেন্টের সদস্য একটু এদিকওদিক গেলেও সঙ্গে নিয়ে যেতে হচ্ছে বিশাল নিরাপত্তাবাহিনী। এই ব্যাপারটি মোটেই ভালো লাগছে না পাকিস্তানের খেলোয়াড়দের।

যা নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে হাসান আলী বলেন, ‘আমরা খুব একটা বাইরে যেতে পারি না। আমরা বাইরে যেতে চাইলে নিরাপত্তা-কর্মীদের পুরো দল নিয়ে যেতে হয়। আতিথেয়তা দারুণ, আমাদের ভালো যত্নও নেওয়া হচ্ছে। কিন্তু আমরা বাইরে যেতে পারি না। বাইরে যেতে হলে নিরাপত্তা-কর্মীদের জানাতে হয়। কারণ, এখানে নিরাপত্তার বিষয়টি আছে।’

সবশেষ ভারত ম্যাচের পর থেকেই ভাইরাল জ্বরে আক্রান্ত হয়েছিলেন পাকিস্তানের ছয় খেলোয়াড়। এ নিয়ে হাসান আলী বলেছেন, ‘বেশির ভাগ খেলোয়াড়ই সেরে উঠেছে। কিন্তু আপনি যখন একটি হোটেল কক্ষে দিন পার করবেন, তখন আপনি তো “রুম সিকনেস”–এ ভুগবেনই।’

এ সম্পর্কিত আরও খবর