বিএনপি-জামায়াত শিক্ষাঙ্গনের পরিবেশ নষ্ট করতে চায়: নাছিম

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ঢাকা  | 2023-12-24 19:52:02

বিএনপি-জামায়াত শিক্ষাঙ্গনে সন্ত্রাস ছড়িয়ে দিয়ে শিক্ষার পরিবেশ নষ্ট করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা ৮ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে বৃহত্তর ফরিদপুর আইনজীবী কল্যাণ সমিতির উদ্যোগে শান্তিনগর প্রধান নির্বাচনী কার্যালয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাছিম বলেন, দেশের ছাত্রসমাজকে শিক্ষার মাধ্যমে এগিয়ে যাক এটি বিএনপি জামায়াত চায়না। তাই তারা শিক্ষাঙ্গনে অস্থিরতা সৃষ্টি করার পাঁয়তারা করছে। এরা নারী শিক্ষার মাধ্যমে এগিয়ে যাক ও তাদের ক্ষমতা বৃদ্ধি পাক সেটিও এ সাম্প্রদায়িক গোষ্ঠী চায় না। দেশে শুধু পুরুষ সমাজের সাথে নারীদেরও সমানতালে এগিয়ে যেতে হবে।

নাছিম বলেন, বিএনপি-জামায়ত সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে দেশের মানুষের এগিয়ে যাওয়ার পথকে বাধাগ্রস্ত করতে চায়। এরা স্বাধীনতা বিরোধী অপশক্তি। এরা অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ চায়না। দেশের মানুষ অর্থনীতিতে সমৃদ্ধ হোক এরা চায় না। দেশের মেহনতি মানুষদের নিয়ে এদের কোন চিন্তা নেই।

তিনি বলেন, বিএনপি-জামায়াত হরতাল অবরোধের নামে মানুষ পুড়িয়ে মারে। মানুষ পুড়িয়ে মারা কখনো দেশের মানুষের অধিকারের আন্দোলন হতে পারে না। এটি যদি না হয় তবে দেশের মানুষ কেন তাদের সমর্থন করবে। দেশের মানুষ তাদের সমর্থন করে না বলেই তারা সন্ত্রাসের পথে হাঁটছে। এরা জঙ্গি কায়দায় চোরা গুপ্তা হামলা করে। এরা কখনো দেশের ভালো চায়নি।

আইনজীবীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমি অনেকবার বিএনপি জামায়ত ও স্বৈরাচারী এরশাদের মিথ্যা মামলায় শিকার হয়েছি। আমি ছাত্র জীবন থেকেই আইনজীবীদের সহায়তা পেয়েছি। আপনাদের যে আগ্রহ, আন্তরিকতা ও সহায়তা আমি পেয়েছি তার জন্য আপনাদের কাছে আমি চিরঋণী। আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী সব সময় আইনজীবীদের সহায়তা পেয়ে থাকে।

বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের সকলকে কাজ করতে হবে জানিয়ে তিনি বলেন, দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশকে বদলে দিয়েছেন। এই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে হবে। আমরা বাংলাদেশকে পৃথিবীর মানচিত্রে সম্মানিত জায়গায় নিয়ে যেতে চাই। কেউ আমাদের এগিয়ে যাওয়াকে বাধাগ্রস্ত করতে পারবে না।

আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, আমরা দেশের মানুষদের ভালোবাসি। আমাদের সবাইকে এক হয়ে কাজ করতে হবে। আমরা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়তে চাই। আগামী ৭ তারিখ আপনারা সবাই ভোটকেন্দ্রে আসবেন। নৌকায় ভোট দিয়ে আমাদের বিজয়ী করবেন।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস সহ অন্যান্য নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর