নির্বাচনে আমরা কারও জন্য তদবির করব না: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, নোয়াখালী | 2023-12-22 17:59:18

নিজ আসন নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট)-এ নির্বাচনী প্রচারণায় নেমে দলীয় প্রার্থীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে আমরা কারো জন্য তদবির করবো না। জনপ্রিয়তা দিয়ে ভোটে জিততে হবে।

তিনি বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব প্রার্থীকে আচরণবিধি মেনে চলতে হবে। কেউ ফাউল করলে তার খবর আছে। 

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে তার নিজ আসন নোয়াখালীর কোম্পানিগঞ্জের বসুরহাটে নির্বাচনী এক পথসভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রকে বাঁচাতে হলে বাংলাদেশকে বাঁচাতে হবে। গণতন্ত্রকে বাঁচাতে হলে সংবিধানকে বাঁচাতে হবে। বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে।

তিনি বলেন, আমি আমার এলাকার ভোটারদের বলবো। আপনারা ভয় পাবেন না। নির্বাচন করতে হবে, না হলে আমাদের সংবিধানের ধারাবাহিকতা থাকে না। আবারো ওয়ান ইলেভেন এর মত অস্বাভাবিক, অনির্বাচিত সরকার বাংলাদেশে ক্ষমতায় আসবে। আপনারা গণতন্ত্র চান নাকি ওয়ান ইলেভেন চান? আপনারা নির্বাচন চান নাকি ওয়ান ইলেভেন চান? যদি নির্বাচন চান তাহলে আগামী ৭ জানুয়ারি দলে দলে কেন্দ্রে গিয়ে আপনারা ভোট দেবেন।

ভোটারদের কাছে আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা আছি। আমরা মাঠ ছেড়ে পালাবো না। জনগণের সঙ্গে ও ভোটারদের সঙ্গে আওয়ামী লীগ থাকবে। আওয়ামী লীগের কর্মীরা আপনাদের সাথে থাকবে। সময় মতো এসে আপনাদের মূল্যবান ভোট প্রদান করবেন।

২৮ অক্টোবর যে দল পালিয়ে গেলো, সে দল অসহযোগ আন্দোলন করবে। জনগণই তাদের বিরুদ্ধে অসহযোগ শুরু করবে বলেও মন্তব্য করেন দলটির কেন্দ্রীয় এই নেতা।

এদিন বিকেলে সাড়ে ৩টায় বসুরহাট পৌরসভার ১নং ওয়ার্ডের বড় রাজাপুর গ্রামের মিয়া বাড়ির পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের কবর জিয়ারতের মাধ্যমে প্রচারণার শুরু করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় এই নেতা।

এসময় তার ছোট ভাই নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা ও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর