স্কুল মাঠে নির্বাচনী সভা; নৌকার কর্মীকে জরিমানা

আওয়ামী লীগ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-12-21 19:38:01

আচরণবিধি লঙ্ঘন করে স্কুলে মাঠে নির্বাচনী সভা ও ভোজের আয়োজন করায় নৌকা প্রতীকের এক সমর্থককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।গাজীপুরের কালিগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়ন আওয়ামী লীগের তথ‌্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বাদল শিকদারকে এ জরিমানা করা হয়। 

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে গাজীপুর-৫ আসন কালিগঞ্জে এ ঘটনা ঘটে। খবর পেয়ে অভিযান পরিচালনা করেছেন কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাফছা নাদিয়া।

স্থানীয় সূত্রে জানা গেছে, কালিগঞ্জে উপজেলার পানজোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জমজমাট প্যান্ডেল তৈরি করে নির্বাচনী সভা ও প্রায় ১ হাজার কর্মী-সমর্থকের ভোজের আয়োজন চলছিল। পরে বিষয়টি জানতে পেরে সেখানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসময় নৌকা প্রতীকের সমর্থক নাগরী ইউনিয়ন আওয়ামী লীগের তথ‌্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বাদল শিকদারকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ভবিষ্যতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন না করতে তার কাছে থেকে মুচলেকা নেয়া হয়। 

কালিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজিব চক্রবর্তী জানান, স্কুল মাঠে ঘটা করে প্রচারণা ও খাবারের আয়োজন করা হয়েছিল। খবর পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের মাধ্যমে আয়োজন বন্ধ করা হয়েছে। 

কালিগঞ্জ উপজেলা সহকারী নির্বাহী কমিশনার (ভূমি) উম্মে হাফছা নাদিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে নৌকা মার্কার এক সমর্থককে ৫০ হাজার টাকা জরিমানা করে মুচলেকা নেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর