বিএনপি ভোটের কী বুঝে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-21 21:30:14

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অবৈধভাবে ক্ষমতা দখল করে রাজনীতি শুরু করেছে জিয়াউর রহমান। সেই অবৈধভাবে ক্ষমতা দখলকারীর পকেট থেকে বের হলো একটা দল, বিএনপি। তারা ভোটের কী বুঝে?

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে পাঁচ জেলায় নির্বাচনী জনসভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে একথা বলেন তিনি।

জিয়াউর রহমান ভোট চুরির কার্যক্রম শুরু করেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, অবৈধভাবে ক্ষমতা দখলকারী, সংবিধান লঙ্ঘনকারী, সেনা রুলস বর্জনকারী জেনারেলের পকেট থেকে বিএনপির জন্ম। একদিকে সেনা প্রধান, অপরদিকে রাষ্ট্রপ্রধান হয়ে আবার নির্বাচনও করেছে, যেটা আইন বিরোধী, সংবিধান বিরোধী।

রেলে অগ্নিকাণ্ডের ঘটনা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি মানুষকে মানুষ হিসেবে গণ্য করে না। তারা রেলে আগুন দেয়, বাসে আগুন দেয়, গাড়িতে আগুন দিয়ে মানুষকে পুড়িয়ে। আমরা নতুন কোচ কিনেছি, সেই কোচে মানুষ শান্তিতে চলাচল করবে। কিন্তু মানুষের শান্তি দেখলে ওদের মনে অশান্তি জাগে।

তিনি বলেন, আমরা খাদ্য সেবা নিশ্চিত করি, চিকিৎসা সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার ব্যবস্থা নিই, শিক্ষার ব্যবস্থা করি, বিনামূল্যে বই দেওয়ার ব্যবস্থা করি। আমরা এ দেশের রাস্তাঘাট-পুল ব্রিজ নির্মাণের কাজ হাতে নিই, বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি করি। ১৬০০ থেকে ৪৩০০ মেগাওয়াটে উন্নীত করি। প্রতি ঘরে ঘরে বিদ্যুৎ দেব সেই পরিকল্পনা নিয়ে কাজ শুরু করি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, কিছু লোক হঠাৎ আঙুল ফুলে কলাগাছ হয়। আর সৎভাবে যারা জীবনযাপন করে তাদের জীবন দুর্বিষহ হয়। এজন্য দুর্নীতির বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স ঘোষণা দেব।

এ সম্পর্কিত আরও খবর