বিল-ট্যাক্স আদায়ে সংশ্লিষ্টদের প্রতি কাদেরের আহবান

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-12-21 13:49:54

যাদের ট্যাক্স ও বিল বাকি, তাদের বিল আদায়ে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকালে আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়ে সাংবাদিক ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, যারা লোন নিয়ে টাকা পাচার করেছেন তাদের তালিকা প্রস্তুত করুন। তাদের ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে। বাড়ি ভাড়া আদায় করতে বলছি। এদের আর কোনভাবেই ছাড় দেয়া হবে না। ট্যাক্স আদায় করতে হবে, সাজাও দিতে হবে। আমরা ওই পথেই আছি।

তিনি বলেন, নির্বাচনে টুকটাক সমস্যা হয়েই থাকে, মেজর কোন প্রবলেম হয়নি। মোটামুটি ঠিকই আছে। যারা আন্দোলন করতে গিয়ে পালিয়ে গেছে। উঁচু গলায় বলতেন শেখ হাসিনা পালিয়ে যাচ্ছেন, তার নেতারা পালিয়ে যাচ্ছেন, এমনকি অলিগলি খুঁজছেন। অথচ দেখা গেল, গত ২৮ অক্টোবর বিএনপিরাই পালিয়েছিল। তারা আবার অসহযোগ আন্দোলন করবে।

ওবায়দুল কাদের বলেন, যে দল পালিয়ে গেল, সে দল অসহযোগ আন্দোলন করবে। জনগণ তাদের বিরুদ্ধেই অসহযোগ শুরু করেছে। তার প্রমাণ বাংলাদেশের হাট-বাজার, দোকানপাট ও জীবনযাত্রা স্বাভাবিক। এর অর্থ তাদের ডাকে জনগণ সাড়া দেয়নি। যতই অগ্নি সন্ত্রাস করছে, ট্রেনে আগুন দিচ্ছে, বাস পুড়াচ্ছে ততই জনগণের বিভিন্ন কর্মক্ষেত্রে উপস্থিতি স্বাভাবিক হচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মানুষ আজকে নির্বাচনের দিকে তাকিয়ে আছে। আমরা বিভিন্ন জায়গায় যায়, গতকাল সিলেটে গিয়ে দেখেছি বিএনপিকে মানুষ অসহযোগ করছে। তারেক টেমস নদীর ওপার থেকে হুমকি ধমকি দিচ্ছে। সাহস থাকলে আসুন। রিমোট কন্ট্রোল পলাতক নেতা কি করে নেতৃত্ব দিবে। মানুষকে মোকাবিলা করুক। জেলে যাবার সাহস অর্জন করুক। রিমোট কন্ট্রোল নেতাকে কখনোই মানুষ আস্থায় নেয় না।

বিএনপি নেতা মঈন খানের সমালোচনা করে বলেন, মঈন খান স্বপ্ন দেখেছেন নির্বাচনের পর সরকার ৫ দিনও টিকবে না। ইনশাআল্লাহ ৫ বছর টিকবে। শেখ হাসিনা বঙ্গবন্ধুর কন্যা। জীবনেও বঙ্গবন্ধু আপোষ করে নাই। তার কন্যার অভিধানেও আপোষ শব্দ নেই।

এ সম্পর্কিত আরও খবর