বিতর্কিত বক্তব্যের জেরে দলীয় পদ হারালেন এমপি জাফর

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2023-12-20 21:47:49

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সম্পর্কে অসৌজন্যমূলক বক্তব্য দেওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে সংসদ সদস্য জাফর আলমকে দলীয় পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়েছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।

বুধবার (২০ ডিসেম্বর) কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক মুজিবুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয়, "প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা সম্পর্কে অসৌজন্যমূলক বক্তব্য রাখায় ও ধৃষ্টতাপূর্ণ আচরণের জন্য চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম এমপি'কে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের কারণে তার সভাপতির পদ থেকে সাময়িক অব্যাহতি প্রদান করা হল এবং কেন তাকে স্থায়ী ভাবে বহিষ্কার করা হবে না তা আগামী ৭ (সাত) দিনের মধ্যে কক্সবাজার জেলা আওয়ামী লীগ বরাবর কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হল। ৭ (সাত) দিনের মধ্যে যদি জবাব না দেওয়া হয় তবে তাকে স্থায়ী ভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ বরাবরে সুপারিশ করা হবে।"

জানা গেছে, গত সোমবার (১৮ ডিসেম্বর) কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলমকে দলীয় মনোনয়ন না দেওয়ায় প্রধানমন্ত্রী অন্যায় করেছেন দাবি করে প্রধানমন্ত্রীর উদ্দেশে কঠোর ভাষায় বক্তব্য রাখেন।

এ বিষয়ে জানতে তার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেন নি।

উল্লেখ্য, তিনি দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। 

 

এ সম্পর্কিত আরও খবর