চিকিৎসকসহ তিন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-15 00:41:06

এ পর্যন্ত দেশে তিনজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন চিকিৎসক ও দুইজন নার্স রয়েছেন। 

সোমবার (২৩ মার্চ) করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন লাইভ ব্রিফিংয়ে এসব কথা বলেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। সংবা সম্মেলনটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৩৩। এদের মধ্যে সুস্থ হয়ে ফিরে গেছেন ৫ জন।

তিনি আরও বলেন, আক্রান্তদের মধ্যে তিনজন পুরুষ তিনজন মহিলা। এদের মধ্যে দুইজন বিদেশ থেকে এসেছেন অর্থাৎ ভারত ও বাহরাইন থেকে। আর বাকি চারজন করোনা আক্রান্ত রোগীদের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন।

আইইডিসিআর পরিচালক বলেন, আমাদের হটলাইনে কল কমে এসেছে। গত ২৪ ঘন্টায় কল এসেছে ১৭১৬। হটলাইনের চেয়ে বেশি যোগাযোগ হচ্ছে মেইলে।

তিনি বলেন, ঢাকায় ২ হাজার বেড প্রস্তুত আছে। আগেরগুলোর সঙ্গে নতুন করে শেখ হাসিনা বার্ন ইউনিট ও গ্যাস্ট্রোলিভার হাসপাতাল যোগ করা হয়েছে। আমাদের কিটস -এর সঙ্কট নেই। এখন ২ লাখ কিটস রয়েছে।

করোনা সংক্রমণ ঠেকাতে পরামর্শ তুলে ধরে তিনি আরও বলেন, বার বার সাবান পানি দিয়ে হাত ধুবেন, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ থেকে দূরে থাকুন, বিদেশ থেকে আসতে না করুন, আপনারাও যাওয়া থেকে বিরত থাকুন।

এ সম্পর্কিত আরও খবর