'পরিচ্ছন্ন কর্মীদের জন্য ৭৮৪ টি ফ্ল্যাট তৈরি করা হচ্ছে'

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 15:22:56

ঢাকায় পরিচ্ছন্ন কর্মীদের জন্য ৭৮৪ টি ফ্ল্যাট তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

শুক্রবার (১৩ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনের সামনে ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ আয়োজিত 'পরিছন্নতার যুদ্ধ' শীর্ষক ক্যাম্পেইনে তিনি একথা বলেন।

তিনি বলেন, 'আমাদের দেশকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমাদের সবার নৈতিক দায়িত্ব এবং কর্তব্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে বলেছিলেন পরিচ্ছন্ন কর্মীদের জন্য আবাসনের ব্যবস্থা করো। রাজধানী ঢাকার মিরপুরে ইতিমধ্যেই পরিচ্ছন্ন কর্মীদের জন্য ৭৮৪ টি ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে। ২০২১ সালের মধ্যে পরিচ্ছন্ন কর্মীরা ওই ফ্ল্যাটে উঠতে পারবেন।'

মেয়র আরো বলেন, 'আজ ১৩ ডিসেম্বর, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমরা দেশটাকে পেয়েছি। দেশকে আমাদের ভালবাসতে হবে। আজ প্রতিজ্ঞা হোক এই শহরকে আমরা পরিষ্কার রাখব। যারা দেশকে ভালোবাসে তারা যেখানে সেখানে ময়লা ফেলবে না। সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসতে হবে। মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে দেশ পরিষ্কার রাখা দরকার।'

শপথ বাক্য পাঠ করচ্ছেন মেয়র আতিকুল ইসলাম, ছবি: বার্তা২৪.কম

পরিচ্ছনতার যুদ্ধ ক্যাম্পেইনে সকল সদস্যদের নিয়ে দেশকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য শপথ বাক্য পাঠ করান আতিকুল ইসলাম।

ক্যাম্পেইনে আরও উপস্থিত ছিলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, বাংলাদেশ স্কাউট এর সহ-সভাপতি বীর প্রতীক মো. হাবিবুল আলম, আর টিভির সিইও আশিক রহমান, পরিচ্ছন্ন দূত চিত্রনায়ক রিয়াজ, ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশের মুখ্য সমন্বয়ক সালাউদ্দিন আহমেদ তারেকসহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর