‘কোনো শিক্ষক যেন ছুটি ছাড়া এই স্টেশনের বাইরে না থাকে’

, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-27 15:07:04

‘কোনো শিক্ষক বা অধ্যাপক যেন ছুটি ছাড়া এই স্টেশনের (বিশ্ববিদ্যালয়ের) বাইরে না থাকে’ বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ।

রোববার (২৭ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের তৃতীয় তলায় বিভাগীয় সভাপতির কার্যালয়ে সভাপতির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তিনি বলেন, শিক্ষকদের উদ্দেশ্যে বলবো তারা যেন ঢাকা কেন্দ্রিক না হয়। ঢাকায় থাকুক তবে ক্লাস থাকলে তা যেন মিস না হয়। কোনো অধ্যাপক বা শিক্ষক যেন ছুটি ছাড়া এই স্টেশনের বাইরে না থাকে। এই কালচার আমাদের গড়ে তুলতে হবে।

উপাচার্য নকীব নসরুল্লাহ বলেন, আজকে যিনি সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন তার মুখের এই প্রতিশ্রুতিমূলক বক্তব্যই আমি শুনতে চেয়েছিলাম। আমি সাংবাদিক ভাইদের বলবো তা রেকর্ড করে যেন সভাপতি এবং ডিন মহোদয়ের নিকট দিয়ে যায়। এতে আমাদের কার্যক্রম এবং চলার পথ আরো সহজ হবে।

নতুন দায়িত্বপ্রাপ্ত সভাপতির উদ্দেশ্যে বলেন, তিনি ডিপার্টমেন্টকে সামনে অগ্রসর করার জন্য যেসব পদক্ষেপ গ্রহণ করা উচিত তা গ্রহণ করবেন। প্রাক্তন সভাপতির কাজের সাথে সংযোজন করে যুব জিজ্ঞাসার মাধ্যমে তিনি বিভাগকে এগিয়ে নিয়ে যাবেন।

এছাড়াও উপাচার্য বলেন, আজকের এই হস্তান্তর পোগ্রাম ক্ষমতা হস্তান্তর নয়, এটি দায়িত্ব হস্তান্তর পোগ্রাম। এটি হলো চেয়ারম্যানশিপ যা পোস্ট অব রেসপনসেবলিটি। হেড অব দ্যা ডিপার্টমেন্ট যিনি তার প্রতি আহ্বান থাকবে তিনি যেন ২টার বাসে ক্যাম্পাস ত্যাগ না করেন। বিশ্ববিদ্যালয় খোলা থাকে ৪টা পর্যন্ত তাই অফিস টাইম পর্যন্ত তিনি বিভাগে অবস্থান করবেন এইটা আমার অনুরোধ

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ এবং বিশেষ অতিথি হিসেবে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. এমতাজ হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়াও থিওলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী, ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, টিএসসিসি পরিচালক ও একাউন্টটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম, জার্নালিজম বিভাগের সভাপতি অধ্যাপক ড. রশিদুজ্জামান, অধ্যাপক ড. আব্দুল বারী, অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, লোকপ্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. ফকরুল ইসলাম, ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সভাপতি অধ্যাপক ড. শরীফ মোহাম্মদ আল রেজা, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. শাহেদ আহমেদ এবং বিভিন্ন বিভাগের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর