প্রাইভেট হাসাপাতালে ডেঙ্গু চিকিৎসার খরচ সরকারকে দিতে হবে

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন জিএম কাদের

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন জিএম কাদের

বেসরকারি হাসপাতালে ডেঙ্গুর ফ্রি চিকিৎসার ব্যবস্থা করতে হবে। এর জন্য প্রয়োজনীয় খরচ সরকারকে বহন করার অনুরোধ জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

বিজ্ঞাপন

জিএম কাদের বলেন, বেসরকারি হাসপাতালগুলো ফ্রি চিকিৎসা দেবে। আর রোগর বিপরীতে খরচের সমপরিমাণ অর্থ সরকার হাসপাতালকে প্রদান করবে। যেহেতু রোগীর সংখ্যা বেশি হওয়ায় শুধু সরকারি হাসপাতালে যথেষ্ট চিকিৎসা সেবা নিশ্চিত করা কঠিন।

সরকার বন্যা ও ডেঙ্গু মোকাবেলায় সফল হয় নি। তবে তাদের আন্তরিকতার কোনো ঘাটতি ছিল না বলে মন্তব্য করেছেন জিএম কাদের।

তিনি বলেন,  আমরা অত্যন্ত উদ্বেগের সঙ্গে জানাচ্ছি যে, দেশ এখন ভয়াবহ ডেঙ্গুর কবলে আক্রান্ত। সারা দেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। প্রতিদিন মানুষ মারা যাচ্ছে। তার মধ্যে বেশীর ভাগই শিশু। এই পরিস্থিতি সহ্য করা যায় না। প্রতিটি মানুষ এখন আতঙ্ক-উদ্বেগের মধ্যে সময় পার করছে। ডেঙ্গুর বিস্তার ঘটেছে, এটা মোকাবিলা করা যায়নি।

তারপর মশা নিধনের ঔষুধেই যদি ভেজাল থাকে তাহলে ভালো ফল তো আমরা কোনোভাবেই পাবোনা। এতদিন বলা হতো ডেঙ্গু-চিকুনগুনিয়া মধ্যবিত্ত ও উচ্চবিত্ত মানুষের অসুখ। কিন্তু এবার ধনী-গরীব সবাইকে আক্রান্ত করেছে।

আমাদের একটি মেডিকেল টিম দুর্গত এলাকায় খাবার স্যালাইন এবং জ্বর, আমাশয় বা নানাবিধ পেটের পীড়ার ঔষুধ সরবরাহ করেছে এবং রোগীদের চিকিৎসা দিয়েছে। আমরা জামালপুর, শেরপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার অতি দূর্গত এলাকায় আমার দলের নেতাকর্মীরা আমাদের নিজস্বভাবে যোগান দেয়া ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন।

আপনারা হয়তো দেখেছেন- আমি তিনদিন হেলিকপ্টারযোগে ৪ জেলার বন্যা পরিস্থিতি প্রত্যক্ষ করেছি। আমার এই যাওয়াটা ত্রাণ বিতরণ করতে যাওয়া না। আমি বন্যা পরিস্থিতি স্বচক্ষে দেখতে চেয়েছি। তা হেলিকপ্টার ছাড়া দেখা সম্ভব ছিলনা। যা দেখেছি তার ভয়াবহতা আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে তুলে ধরেছি।

জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, ডেঙ্গু নিয়ে তামাশা চলছে। ডেঙ্গুতে মানুষ মারা যাচ্ছে আর স্বাস্থ্যমন্ত্রী বিদেশ ভ্রমণে যান। এটা কি করে হয়।

সাংবাদিক সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিতি ছিলেন প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, শামীম হায়দার পাটোয়ারী এমপি, রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টা- নুরুল আজাহার, মাহামুদুর রহমান, ভাইস চেয়ারম্যান- সরদার শাহজাহান, জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব- গোলাম মোহাম্মদ রাজু, আমির উদ্দিন আহমেদ ডালু, সুলতান আহমেদ সেলিম, সম্পাদক মন্ডলী- ফখরুল আহসান শাহজাদা, সুলতান মাহমুদ, এম.এ. রাজ্জাক খান প্রমুখ।