বুধবার উদ্বোধন হচ্ছে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’

  • বিনোদন ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

আইয়ুব বাচ্চু ও রুপালি গিটার ভাস্কর্য, ছবি: সংগৃহীত

আইয়ুব বাচ্চু ও রুপালি গিটার ভাস্কর্য, ছবি: সংগৃহীত

‘এই রুপালি গিটার ফেলে একদিন চলে যাবো দূরে বহুদূরে’ গানে গানে বলেছিলেন বাংলাদেশ ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু। তার চলে যাওয়ার পর তার প্রতি শ্রদ্ধা জানাতে সিদ্ধান্ত নেওয়া হয় চট্টগ্রামের প্রবর্তক মোড়ে বসানো হবে একটি রুপালি গিটার আদলের ভাস্কর্য। এরই মধ্যে ভাস্কর্যটির নির্মাণ কাজ শেষ। উদ্বোধন করা হবে আগামীকাল ১৮ সেপ্টেম্বর।

জানা গেছে, বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় আইয়ুব বাচ্চুর মৃত্যুবার্ষিকীর এক মাস আগে ভাস্কর্যটির উদ্বোধন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ৬টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়বে।

বিজ্ঞাপন

কাল উদ্বোধন হচ্ছে আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি কর্পোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করা হয়। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হয়েছে আইয়ুব বাচ্চুর সেই রুপালি গিটারের আদলে একটি গিটার।

আইয়ুব বাচ্চু রক ব্যান্ড এল আর বি এর গায়ক ও গীটারবাদক হিসেবে পুরো বিশ্বে জনপ্রিয়তা লাভ করেছিল। তাকে বাংলাদেশের জনপ্রিয় সংগীতের ধারায় অন্যতম শ্রেষ্ঠ শিল্পী এবং গীটারবাদক বলা হয়। গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জামান বাংলাদেশ ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চু।