কোটিপতির ‘হটসিটে’ ট্যাক্সিচালক

  • বিনোদন ডেস্ক
  • |
  • Font increase
  • Font Decrease

আমির খান, গাজী জালালউদ্দিন ও অমিতাভ বচ্চন

আমির খান, গাজী জালালউদ্দিন ও অমিতাভ বচ্চন

বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চনের সঞ্চালিত অনুষ্ঠান ‘কৌন বানাগে ক্রোড়পতি’। গত ২০ আগস্ট থেকে শুরু হয়েছে অনুষ্ঠানটি। এখন চলছে এর ১০ম মৌসুম। যেখানে ভারতের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রতিযোগীরা অংশগ্রহণ করে থাকেন।

এরইমধ্যে বিনিতা জৈন নামে এক নারী এক কোটি রুপি জিতে নিয়েছেন। এবার ‘কৌন বানাগে ক্রোড়পতি’ হটসিতে বসে খেললেন গাজী জালালউদ্দিন নামে ট্যাক্সিচালক। তিনি একা নন এই খেলায় তাকে সঙ্গ দিতে দেখা গেছে বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খানকে।

বিজ্ঞাপন

মুম্বাই থেকে ‘কৌন বানেগা ক্রোড়পতি’- তে অংশগ্রহণের জন্য হঠাৎ ডাক আসাতে কিছুটা ঘাবড়ে গিয়েছিলেন জালালউদ্দিন। অমিতাভ বচ্চন এবং আমির খানের মতো অভিনেতাদের দেখা তো দূরের কথা, তাদের সামনাসামনি বসে প্রশ্নের উত্তর দিচ্ছেন, ভাবতেই পারছিলেন না।

যে সংস্থা ‘কৌন বানেগা ক্রোড়পতি’র আয়োজন করে থাকে সেই সংস্থারই দেওয়া টিকিটে স্ত্রীকে নিয়ে বিমানে চড়ে মুম্বাই আসেন জালালউদ্দিন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Oct/28/1540712015806.jpg

জালালউদ্দিন অবশ্য আর পাঁচজনের মতো নন। একটু অন্যরকম। ট্যাক্সিচালকের সামান্য রোজগার থেকে কিছু কিছু করে অর্থ বাঁচিয়ে সুন্দরবনের মতো প্রত্যন্ত অঞ্চলে গড়ে তুলেছেন ফ্রি প্রাইমারি স্কুল। এছাড়াও তৈরি করেছেন বিনামূল্যে কোচিং দেওয়ার জন্য ‘সুন্দরবন শিক্ষায়তন’ এবং ‘সুন্দরবন অরফানেজ মিশন’।

অর্থের অভাবে নিজের পড়াশোনা তৃতীয় শ্রেণির বেশি হয়নি। গ্রামের ছেলে-মেয়েদের যাতে পড়াশোনা হয় তার জন্য বাড়ি থেকে দু’কিলোমিটার দূরে দু’বিঘা সাত কাঠা জমির উপর ২০০৯ সালে তৈরি করেন স্কুল।

২০১৪ সালে গড়ে তোলেন ‘সুন্দরবন অরফানেজ মিশন’। ট্যাক্সি চালিয়ে দিনের পর দিন টাকা জমিয়ে বসত বাড়ি জয়নগর থানার প্রত্যন্ত গ্রাম উত্তর ঠাকুরচক এবং পূর্ব ঠাকুরচকে জালালউদ্দিন গড়ে তুলেছেন তার স্বপ্নের প্রকল্প।

আর এই মহৎ কাজগুলো করার জন্যই অমিতাভের ‘কৌন বানেগা ক্রোড়পতি’ হটসিটে বসার ডাক পেয়েছেন তিনি। যদিও জালালউদ্দিন অকপটেই বলেন, ‘‘আমি লেখাপড়াই জানি না। তাই ওই আমন্ত্রণে যেতে চাইনি। কারণ, আমি তো প্রশ্নের উত্তরই দিতে পারব না।’’ তবু তাকে ছাড়েননি উদ্যোক্তারা। তাকে সঙ্গে নিয়েই বিগ বি-র উল্টোদিকে প্রতিযোগীর আসনে বসেন আমির। তিনিই জালালউদ্দিনের হয়ে উত্তর দেন।

খেলার টাকায় কী করবেন? জবাবে জালালউদ্দিন বলেন,‘‘স্কুলের জন্যই ওই টাকা খরচ করব।’’