টেস্টে নেতৃত্ব দিবেন মুমিনুল, টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ

  • স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
  • |
  • Font increase
  • Font Decrease

টেস্টে টাইগারদের নেতৃত্ব দিবেন মুমিনুল হক

টেস্টে টাইগারদের নেতৃত্ব দিবেন মুমিনুল হক

দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। তাই ভারত সফরে যাওয়া হচ্ছে না বিশ্ব সেরা এ অলরাউন্ডারের। তাই টেস্ট ও টি-টোয়েন্টির নিয়মিত এ অধিনায়কের বদলে আসন্ন ভারত সফরে টেস্টে টাইগারদের নেতৃত্ব দিবেন মুমিনুল হক। আর টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ভারত সফরের টি-টোয়েন্টি দল আগেই দিয়ে রেখেছে বিসিবি। আজ মঙ্গলবার, ২৯ অক্টোবর বোর্ড দিল টাইগারদের টেস্ট টিম। টেস্ট স্কোয়াডে নতুনমুখ হিসেবে জায়গা করে নিয়েছেন টপ-অর্ডার ব্যাটসম্যান সাঈফ হাসান। দলে পুনরায় ডাক পেয়েছেন ইমরুল কায়েস ও আল আমিন।

বিজ্ঞাপন

টি-টোয়েন্টিতে সাকিব আল হাসানের বদলে দলে অন্তর্ভূক্ত হয়েছেন তাইজুল ইসলাম। মোহাম্মদ সাইফউদ্দিনের জায়গায় ডাক পেয়েছেন আবু হায়দার রনি। আর তামিম ইকবালের বদলি হিসেবে নেওয়া হয়েছে মোহাম্মদ মিঠুনকে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বুধবার ভারতের উদ্দেশে ঢাকা ছাড়ছেন টাইগাররা। ৩ নভেম্বর দিল্লীতে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে মুমিনুল-মাহমুদউল্লাহদের ভারত সফর। পরের দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ৭ ও ১০ নভেম্বর রাজকোট ও নাগপুরে।

১৪ নভেম্বর ইন্দোরে গড়াবে প্রথম টেস্ট। ২২ নভেম্বর কলকাতায় শুরু হবে বাংলাদেশ-ভারতের প্রথম দিবা-রাত্রির টেস্ট।

টেস্ট টিম: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, ইমরুল কায়েস, সাঈফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহী ও এবাদত হোসেন।