ফেরার পথে বেন স্টোকস

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বেন স্টোকস

বেন স্টোকস

সবশেষ শ্রীলঙ্কা সিরিজে খেলতে পারেননি বেন স্টোকস। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে তাকে পায়নি ইংল্যান্ড। তবে আসছে পাকিস্তান সফর দিয়ে মাঠে ফিরতে পারেন তিনি।

গত বুধবার তার হ্যামস্ট্রিংয়ের অবস্থা পর্যবেক্ষণ করেছে ইসিবি। তাতে ফলাফলটা ইতিবাচকই পাওয়া গেছে।

বিজ্ঞাপন

গত ১১ আগস্ট দ্য হানড্রেডে নর্দার্ন সুপারচার্জার্সের বিপক্ষে খেলতে গিয়ে এই চোট পেয়েছিলেন তিনি। যার ফলে শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে যেতে হয় তাকে। তার জায়গায় ওলি পোপ নেতৃত্ব দিয়েছেন ইংলিশদের। সে সিরিজটা ২-১ ব্যবধানে জিতেছে ইংল্যান্ড।

আগামী সপ্তাহে পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়বে ইংল্যান্ড। সে স্কোয়াডে ফিরতে পারেন স্টোকস। পাকিস্তানের বিপক্ষে এই সিরিজে তিনি ফিরতে পারেন অধিনায়ক হিসেবেও।

একটি বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড জানিয়েছে বিষয়টি। সেখানে বলা হয়, ‘পূর্বপরিকল্পনা মাফিক আজ ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকসের হ্যামস্ট্রিং চোটের স্ক্যান করা হয়েছে, এই চোটের কারণেই শ্রীলঙ্কা সিরিজে খেলতে পারেননি তিনি।’

‘স্ক্যানের ফলাফল ইতিবাচক ছিল, সেখানে জানা গেছে যে সাড়ে ছয় সপ্তাহ আগে পাওয়া চোট থেকে তার পুনর্বাসন প্রক্রিয়া ঠিক পথেই আছে। তিনি পাকিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজ খেলার কাছাকাছি আছেন।’

স্টোকস ফিরলে পাকিস্তানের বিপক্ষে প্রথম থেকে দলকে নেতৃত্ব দেবেন, এটা নিশ্চিত। তবে বোলার স্টোকসকে শুরু থেকেই ইংলিশরা পাবে কি না, তা নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে।