বাংলাদেশ সফরে আসার আগেই দুঃসংবাদ প্রোটিয়াদের

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

টেম্বা বাভুমা

টেম্বা বাভুমা

একটা সফরে যাচ্ছেন, ঠিক এই সময় যদি আপনার দলের অধিনায়ক চোটে পড়েন, এর চেয়ে বড় দুঃসংবাদ আর কীইবা হতে পারে? দক্ষিণ আফ্রিকা আজ শুনেছে ঠিক তেমন কিছুই। চোটের কারণে টেম্বা বাভুমা ছিটকে গেছেন অন্তত প্রথম টেস্ট থেকে।

আবুধাবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলছিলেন বাভুমা। সেখানেই তিনি ব্যথা পান কনুইয়ে। সেই চোটই এবার তাকে মিরপুর টেস্ট থেকে ছিটকে দিয়েছে।

বিজ্ঞাপন

তার বিদায়ের ফলে বাংলাদেশে টেস্ট খেলার অভিজ্ঞতা আছে এমন ক্রিকেটার আর রইল না দক্ষিণ আফ্রিকা শিবিরে। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বাংলাদেশ সফরে খেলেছিলেন তিনি, এরপর থেকে দলটা আর আসেনি বাংলাদেশে।
তার বদলে দক্ষিণ আফ্রিকা তাদের স্কোয়াডে এনেছে ডেভাল্ড ব্রেভিসকে। তার এখনও অভিষেক হয়নি সাদা পোশাকে। এদিকে দলটাকে প্রথম টেস্টে নেতৃত্ব দেবেন এইডেন মার্করাম।

আগামী ২১ অক্টোবর সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে দুই দল। ম্যাচটা হবে মিরপুরে। এরপর আগামী ২৯ অক্টোবর চট্টগ্রামে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

বাংলাদেশ সফরের দক্ষিণ আফ্রিকা দল

টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, ম্যাথু ব্রিটজকে, ডেভাল্ড ব্রেভিস, টনি ডি জর্জি, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মুল্ডার, সেনুরান মুথুসামি, লুঙ্গি এনগিডি, ডেন প্যাটারসন, ডেন পিট, কাগিসো রাবাদা, ট্রিস্টান স্টাবস, রায়ান রিকেলটন, কাইল ভেরেইনা।