দেশে ফিরলে হেনস্থা করা হবে না সাকিবকে- আশ্বাস পেয়েছে বিসিবি

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সাকিব আল হাসান

সাকিব আল হাসান

ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে আগামী মাসেই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেই লড়াই নিয়ে এখনই প্রস্তুতি নিতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। কারণ জুলাই গণ-অভ্যুত্থানের পর এটিই হবে দেশের মাঠে কোন আন্তর্জাতিক সিরিজ। এই লড়াইয়ের আগে চোখ থাকছে সাকিব আল হাসানের দিকেও। পাকিস্তান ও ভারতে খেলে বাংলাদেশেও কি আসবেন তিনি?

সাকিবের ঢাকা আসা নিয়ে নানা কারণে আলোচনা চলছে। ফৌজদারি মামলার আসামি তিনি। জুলাই-আগস্ট মাসে বাংলাদেশে হওয়া ছাত্র-জনতা আন্দোলনে নিহত হওয়া এক গার্মেন্টসকর্মী হত্যা মামলায় আসামি হিসেবে নাম উঠে এসেছে। গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের হয়ে নির্বাচিত হওয়া এই সংসদ সদস্যে তাইতো চাপে।

বিজ্ঞাপন

হত্যা মামলার আসামি হওয়া সাকিবের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে আছে শঙ্কা। বিশেষ করে ঘরের মাঠে খেলতে কি তিনি ফিরবেন কীনা সেটিও প্রশ্ন। এমনিতে পাকিস্তানের বিপক্ষে খেলে তিনি চলে যান ইংল্যান্ডে। সেখান থেকে সরাসরি ভারতে এসে এখন সিরিজ খেলছেন।

আগামী মাসে ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে সাকিব খেলবেন তো?

এমন প্রশ্ন এখন বিসিবির সামনেও। বিসিবির ক্রিকেট অপারেশন্স ম্যানেজার শাহরিয়ার নাফীস গণমাধ্যমে বলেন, ‘দেখুন, মাননীয় প্রধান উপদেষ্টা, আইন উপদেষ্টা ও ক্রীড়া উপদেষ্টা খুব স্পষ্টভাবে বলেছেন, বাংলাদেশ সরকার থেকে যে পরিস্কার ম্যাসেজটা আছে- যে মামলাগুলো হয়েছে এ ব্যাপারে কাউকে অন্যায়ভাবে হেনস্থা করা হবে না। আমরা মনে করি, সাকিবের ব্যাপারে অন্তর্বর্তীকালীন সরকার তাদের অবস্থান সুস্পষ্টভাবে ব্যক্ত করেছেন। ইনজুরি ও সিলেকশনজনিত ইস্যু না থাকলে এখন পর্যন্ত সাকিবের হোম সিরিজ না খেলার কোনো কারণ আমি দেখছি না।’

প্রোটিয়াদের সিরিজে খেলতে বাধা নেই সাকিবের। এমনটাই জানালেন নাফীস ‘চোটের সমস্যা না থাকলে এবং নির্বাচন জড়িত কোনো ইস্যু না থাকে, এখন পর্যন্ত বাংলাদেশে যে হোম সিরিজ আছে, সাকিবের না খেলার কোনো কারণ আমি ব্যক্তিগতভাবে দেখছি না।’
এখন সাকিব এনিয়ে কী ভাবছেন সেটাও জানার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।