সাকিব ও হাথুরুসিংহেকে নিয়ে যে সিদ্ধান্ত জানাল বিসিবি

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গণমাধ্যম থেকে শুরু করে সাধারণ দর্শক, সবাই অপেক্ষায় ছিল এই বোর্ড সভার। চলতি বোর্ডের ডিরেক্টরদের ১২তম মিটিং ছিল আজ। বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদের অধীনে ছিল প্রথম। প্রায় সাড়ে পাঁচ ঘন্টা ধরে চলা এই মিটিংয়ের এজেন্ডা ছিলো বেশ।

সাকিব আল হাসানের মামলায় কী সিদ্ধান্ত নিচ্ছে বোর্ড? চন্ডিকা হাথুরুসিংহের ব্যাপারে কী সিদ্ধান্ত নিবে বোর্ড? আত্মগোপোণে থাকা ডিরেক্টরদের ছাঁটাই করা হবে কিনা কিংবা নতুনভাবে কে কোন দায়িত্ব নিবেন? অডিট কমিটি, শেখ হাসিনা স্টেডিয়ামের টেন্ডার, গ্রাউন্ডস এবং আম্পারিং, থার্ড ডিভিশন ক্রিকেট- এই সব নিয়েই ছিল আজকের মিটিং।

বিজ্ঞাপন

দীর্ঘ সময় ধরে চলা বোর্ড মিটিং শেষেও আত্মগোপণে থাকা ডিরেক্টরদের নিয়ে সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি বিসিবি। আরও সময় লাগবে বেশ কয়েকদিন। তবে বোর্ডে যারা এই মুহুর্তে কর্মরত বা সচল আছেন, তাদের দিয়েই আপাতত শূন্যস্থান পূরণ করা হবে। প্রাথমিক সিদ্ধান্ত আপাতত এটাই।

সাকিব আল হাসান ইস্যুতে আগের অবস্থানেই আছে বোর্ড। অর্থাৎ মামলা যেহেতু এগোয়নি, বিসিবিও সিদ্ধান্ত পরিবর্তন করেনি। তার মানে বোর্ডের সমর্থন পাচ্ছেন সাকিব। দেওয়া হয়েছে আইনি নোটিশের জবাব। পাকিস্তানে চলমান টেস্ট সিরিজ খেলতেও কোনো বাধা নেই সাকিবের।

সিরিজ চলাকালীন হেডকোচ চান্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে সিদ্ধান্ত জানাতে রাজি নন সদ্য সভাপতির দায়িত্বে বসা ফারুক আগমেদ। পাকিস্তান সিরিজের পর কোচের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে, আপাতত পাকিস্তানের মাটি থেকে সিরিজ জয়ের শিরোপা ঘরে আনাটাই মূখ্য বিষয়।

বাতিল হয়েছে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের টেন্ডার। কমিটি করে আগামী শনিবার পূর্বাচলে যাবেন বোর্ড কর্তারা। এখনই এত বড় প্রজেক্টে হুট করে জড়াতে অনিচ্ছুক বোর্ড। আপাতত টার্গেট মাঠ তৈরি, খেলার ব্যবস্থা করা। ধৈয্য ধরতে বলেছেন গামিনি ইস্যুতেও।

এছাড়াও ভারতের মাটিতে হওয়া ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ দল কেন ব্যর্থ ছিল, সে সম্পর্কে তদন্ত করেছে বোর্ড। সেই তদন্তের রিপোর্ট এখনো প্রকাশ্যে আনা হয়নি। ফারুক আহমেদের অধীনের বোর্ড সেই রিপোর্টও জনসম্মুখে আনবে, এমনটা আশ্বাস দিয়েছেন বিসিবি সভাপতি নিজেই।