ম্যাচ শেষে সাকিবকে নিয়ে যা বললেন শান্ত

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মাঠের বাইরে মিলিয়ে সময়টা বড্ড বাজে যাচ্ছে সাকিব আল হাসানের। ব্যক্তিগত জীবন, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন- সব মিলিয়ে বেশ সমালোচনার মাঝে যোগ হলো হত্যা মামলা। কেউ বলছেন আর বাংলাদেশের জার্সিতে দেখতে চান না, কেউ দেখতে  চান বিচারের কাঠগড়ায়। দেওয়া হয়েছে আইনি নোটিশ।

এমন সময়ে মাঠের বাইরেও পারফর্ম্যান্সের যাচ্ছেতাই অবস্থা। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া যেটাকে বলে আরকি। আর তখনই ঘুরে দাঁড়ালেন সাকিব। প্রথমবার পাকিস্তানের বিপক্ষে জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। রাওয়ালপিন্ডি টেস্টের শেষ দিন নিয়েছেন তিনটা গুরুত্বপূর্ণ উইকেট।

বিজ্ঞাপন

সাকিবের মামলার ব্যাপারে বিসিবি তাদের সিদ্ধান্ত জানাবে প্রথম ম্যাচের পর। অনেকেই সাকিবকে আর দেখতে চান না বাংলাদেশের জার্সিতে।  ক্যাপ্টেন শান্তর ভাবনা কী? সেটা না শুনলেই নয়।

সাকিব একের পর এক সমালোচনায় বিদ্ধ হতে থাকলেও তিনি এখনো দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। এমনটাই বললেন শান্ত। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিবের প্রসঙ্গ উঠলে তিনি বলেন, ‘তিনি যখন দেশের হয়ে নামেন, তখন অনেক নিবেদিত একজন মানুষ তিনি। দলের জয়ের জন্য যা যা করা দরকার, ব্যক্তিগত জীবন একদিকে সরিয়ে রেখে দলের জন্য কীভাবে ভালো করতে পারেন, সেদিকে ফোকাস করা, দলের জুনিয়র একজনকে আলাদা করে সহায়তা করা, এগুলো আলাদা করে করতে পারেন।’

রাওয়ালপিন্ডি টেস্টে সাকিব দুই ইনিংস মিলিয়ে শিকার করেছেন চার উইকেট। আন্তর্জাতিক ক্রিকেটে সাকিবের উইকেট এখন ৭০৭।  ড্যানিয়েল ভেট্টোরিকে ছাড়িয়ে গেছেন ইন্টারন্যাশনাল ক্রিকেটে বাঁ-হাতি স্পিনারের মাঝে সর্বোচ্চ উইকেট এখন এই লেফট আর্ম অর্থোডক্সের।