স্বর্ণপদক জেতায় আর্জেন্টাইন অ্যাথলেটকে মেসির শুভেচ্ছা

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আর্জেন্টাইন অ্যাথলেট হোসে মালিনগো তোরেস গিলের জীবনে সবচেয়ে খুশির দিনটা খুব সম্ভবত ছিল গতকাল ৩১ জুলাই। দিনটিকে সারাজীবনের জন্য মনে রাখতে চাইবেন এই তরুণ অ্যাথলেট। কারণ? কারণটা হচ্ছে তার হাত ধরেই এবারের প্যারিস অলিম্পিকে রেকর্ড গড়ে প্রথম স্বর্ণপদক জিতল তার দেশ আর্জেন্টিনা।

ছেলেদের সাইক্লিংয়ের বিএমএক্স ফ্রি-স্টাইলে ৯৪.৮২ স্কোর নিয়ে সোনা জিতেছেন তোরেস। এই ইভেন্টে অলিম্পিকের নতুন রেকর্ড এটি। খুব স্বাভাবিকভাবে এই অর্জনের পর সবদিক থেকে শুভেচ্ছা বার্তা পাচ্ছেন তোরেস। তবে সবচেয়ে বড় শুভেচ্ছে বার্তাটা যে এসেছে ফুটবলের মহাতারকা, আরেক আর্জেন্টাইন লিওনেল মেসির কাছে থেকে!

বিজ্ঞাপন

সর্বকালের সেরা ফুটবলারদের মধ্যে একজন তাকে শুভেচ্ছে জানিয়েছেন, যিনি কিনা তার দেশেরই, বিষয়টা শুরুতে খুশিতে হজম করতেই সময় লেগেছিল তোরেসের। মেসি নিজের ইনস্ট্রাগ্রাম অ্যাকাউন্টে তোরেসের পদক জয়ের ছবি পোস্ট করে লিখেছেন, ‘অভিনন্দন ক্র্যাক! এই পদকটি অনেক উপভোগ করো।’

বিএমএক্স ফ্রি-স্টাইলে দুবার সাইক্লিং প্রদর্শন করেন তোরেস। যেখানে প্রথমবারেই সোনা জয়ের দাবীদার হয়ে গিয়েছিলেন তিনি। ৯৪.৮২ স্কোর যা  অলিম্পিকের ইতিহাসের সর্বোচ্চ। 

এদিকে একই ইভেন্টে ৯৩.৯১ স্কোর নিয়ে রুপা গ্রেট ব্রিটেনের জিতেছেন কিয়েরান রেইলি এবং ৯৩.৭৬ স্কোর নিয়ে ব্রোঞ্জ জিতেছেন ফ্রান্সের আন্তোনি জিয়ানজিয়ান। 

তোরেসের এই স্বর্ণপদকের মধ্যে দিয়ে প্যারিস অলিম্পিকে এখন পর্যন্ত একটি পদকই জিতেছে আর্জেন্টিনা। এদিকে ফুটবলে তারা উঠেছে কোয়ার্টার ফাইনালে। শুক্রবার সেমিতে লড়াইয়ে তারা নামবে শক্তিশালী ফ্রান্সের বিপক্ষে।