সেরা ৩২-এ যেতে বুধবার লড়বেন সাগর

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিক থেকে ইতিমধ্যে বিদায় নিশ্চিত হয়েছে বাংলাদেশের শুটার রবিউল ইসলামের। তবে কি বাংলাদেশের অলিম্পিক যাত্রা এখানেই শেষ? না তা নয়। এখনও বাকি আছে আর্চার সাগর ইসলামের শেষ ৩২-এ জায়গা করে নেওয়ার সম্ভাবনা। বুধবার সেরা ৩২-এ টিকে থাকতে ইভেন্টে নামবেন সাগর।

গেল ২৫ জুলাই র‍্যাঙ্কিং রাউন্ডে ৬৪ জন প্রতিযোগীর মধ্যে ৪৫তম হয়েছিলেন সাগর। ৭২টি তীর ছুঁড়ে ৭২০ পয়েন্টের মধ্যে তার পয়েন্ট ছিল ৬৫২। তাতেই খুশি ছিলেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার সাগরের প্রতিপক্ষ হিসেবে খেলবেন টোকিও অলিম্পিকে রুপাজয়ী ইতালির মাউরো নেসপোলিকে। র‍্যাঙ্কিং রাউন্ডে মাউরো ৬৭০ স্কোর করে ২০তম হয়েছিলেন। তাই তো সাগরের সামনে এবার কঠিন বাঁধা!

এই খেলায় কে কার প্রতিপক্ষ হবেন তা নির্ধারণ প্রক্রিয়া কিছুটা ভিন্ন। যার স্কোর যত বেশি, তিনি তত ওপরের দিকে থাকেন। আর ওপরের দিকে থাকা মানে প্রতিপক্ষ হিসেবে নিচের দিকের প্রতিযোগী পাওয়া যায়। সে হিসেবে আর্চারদের লক্ষ্য থাকে যতটা সম্ভব ওপরের দিকে থাকতে। বাংলাদেশকে প্রতিনিধিত্ব করা সাগরেরও এমনটাই চেষ্টা ছিল।

বাংলাদেশ ১৯৮৪ সাল থেকে অলিম্পিকে অংশ নিয়ে আসছে। তবে মন খারাপের ব্যাপার হলো আমাদের একটিও পদক নেই। তবে বুক ভরা আশা নিয়ে এবার প্যারিস অলিম্পিকে গেছেন বাংলাদেশের অ্যাথলেটরা। এবার পদকের খরা কাটবে কিনা তা দেখতে অপেক্ষা করতে হবে আর কিছুদিন।