বিশ্বকাপে এবার ফ্লাইট বিলম্বের শিকার প্রোটিয়ারাও

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরটি হচ্ছে দুটি ভিন্ন দেশে, যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। যদিও গ্রুপপর্বের পর সুপার এইট থেকে সব ম্যাচগুলো অনুষ্ঠিত হচ্ছে ওয়েস্ট ইন্ডিজে। তবে শুরু থেকেই যেই সমস্যায় একাধিক দলকে পড়তে হয়েছে সেটি হলো ফ্লাইট বিলম্বের।

গত ২৪ জুন সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জয়ে সেমিতে উঠে যায় আফগানিস্তান। সেই ম্যাচটি ছিল সেন্ট ভিনসেন্টে। মাঝে একদিন বাদে ২৬ জুন ত্রিনিদাদে প্রথম সেমিতে প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচ ছিল আফগানদের। বাংলাদেশের ম্যাচ শেষ সেন্ট ভিনসেন্ট থেকে সেখানে যাওয়ার সময় চার ঘণ্টার ফ্লাইট বিলম্বে পড়েছিল আফগানরা। এতে জানা যায়, তাদের ম্যাচের আগে অনুশীলনেও এসেছে বাঁধা।

বিজ্ঞাপন

আফগানদের পর এবার প্রোটিয়ারা সম্মুখীন একই সমস্যার। গতকালের প্রথম সেমি জেতার পর ফাইনাল ম্যাচের জন্য বার্বাডোজের উদ্দেশ্যের রওনা দেয় দক্ষিণ আফ্রিকা দলটি। ফ্লাইটে ওঠার আগেই বিমানবন্দরে আটকা পড়েন মার্করাম-ক্লাসেনরা। সঙ্গে ছিলেন ক্রিকেটারদের পরিবার, আম্পায়াররা ও ম্যাচ রেফারি। বিমানবন্দরে ৬ ঘণ্টা অপেক্ষার পর অবশেষে ফ্লাইট যাত্রা শুরু করে প্রোটিয়াদের দল নিয়ে।

এদিকে গতকাল রাতে গায়ানায় ম্যাচ শেষ করে ঠিক সময়েই বার্বাডোজে পৌঁছে যায় ভারত দল। আগামীকাল কেনসিংটন ওভালে আসরের শেষ ও শিরোপা লড়াইয়ের ম্যাচে নামবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে।