বিশ্বকাপের আগে সুসংবাদ পেলেন তাসকিন-মেহেদী-হৃদয়

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের বাকি নেই এক মাসও। ২০ দলের সবচেয়ে বড় এই বিশ্বকাপ সামনে রেখে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। সেই সিরিজে দারুণ পারফরম্যান্স করে এরইমধ্যে জিতে নিয়েছেন সিরিজ। যেখানে প্রথম তিন ম্যাচেই বল হাতে দাপট ছিল তাসকিন আহমেদের।

তৃতীয় ম্যাচে বিশ্রামে থাকলেও প্রথম দুই ম্যাচে সফল ছিলেন শেখ মেহেদী। ব্যাট হাতে তাওহিদ হৃদয় তো পুরো সিরিজে জুড়েই দুর্দান্ত। এমন পারফরম্যান্সের পুরস্কারটাও পেয়েছেন তারা। বিশ্বকাপের আগে নিজ নিজ বিভাগে তাদের সুখবর দিয়েছে আইসিসি।

বিজ্ঞাপন

আইসিসির সবশেষ ব্যাটারদের র‌্যাঙ্কিং তালিকায় লম্বা লাফ দিয়েছেন তাওহিদ হৃদয়। সবশেষ দুই ম্যাচে দলকে জিতিয়ে এক লাফে ২৬ ধাপ এগিয়েছেন তিনি। টি-টোয়েন্টিতে তার বর্তমান র‌্যাঙ্কিং ৯১। তাওহিদ সুখবর পেলেও জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন ম্যাচের বাজে ব্যাটিংয়ের প্রভাব পড়েছে নাজমুল হোসেন শান্ত ও লিটন দাসের র‌্যাঙ্কিংয়ে। ২ ধাপ করে পিছিয়েছেন দু’জনেই। র‌্যাঙ্কিংয়ে লিটনের অবস্থান ৩১ ও শান্তর অবস্থান ৩৫। টি-টোয়েন্টি ব্যাটারদের শীর্ষস্থানটা ধরে রেখেছেন ভারতের সূর্যকুমার যাদব।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন ম্যাচে তাসকিনের শিকার ৬ উইকেট। যেখানে তার বোলিং গড় ছিল ৮.৮৩। এমন পারফরম্যান্সের পর বোলিংয়ে ৬ ধাপ এগিয়েছেন তিনি। বর্তমানে তার অবস্থান ২৬ নম্বরে। অন্যদিকে তার মতোই ৬ ধাপ এগিয়েছেন শেখ মেহেদী। তার অবস্থান ২৩ নম্বরে। বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে ভালো অবস্থান তার। বোলিংয়ের শীর্ষস্থান দখলে রেখেছেন আদিল রশিদ।