মার্শের নেতৃত্বে বিশ্বকাপে অস্ট্রেলিয়া, স্কোয়াডে ২ চমক

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

গেল বছর ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া। সেই দলের মূল খেলোয়াড়দের দলে রেখেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল সাজিয়েছে ২০২১ সালের চ্যাম্পিয়নরা। তবে সেই দলের অধিনায়ক প্যাট কামিন্স স্কোয়াডে থাকলেও এই বিশ্বকাপের দলের নেতৃত্বে পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া। মিচেল মার্শ আছেন দলের অধিনায়ক হিসেবে। 

তবে এই দলে আছে দুটো চমক। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে নেই অভিজ্ঞ স্টিভেন স্মিথ। আগুনে ফর্মে থাকা জেক ফ্রেজার-ম্যাগার্কও নেই এই দলে। এবারের আইপিএলে তিনি খেলেছেন ১০৬ বল। বাউন্ডারি মারতে চেয়েছেন ৭৭ বলে। ৪৩ গড়ে, ২৩৩ স্ট্রাইকরেটে তিনি করেছেন ২৫৯ রান। তাকে না রাখার কারণ হিসেবে নির্বাচক জর্জ বেইলি বলেছেন, জাতীয় দলে কোনো টি-টোয়েন্টি না খেলার কারণেই জায়গা পাননি তিনি। তবে ভবিষ্যতের জন্য ভালোভাবেই ভাবনায় আছেন তিনি।

বিজ্ঞাপন

অজি এই তরুণ তুর্কির না থাকাটা বড় খবর যেমন, অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে স্টিভেন স্মিথের জায়গা না পাওয়াটা অবশ্য তেমন বড় খবর নয়। অজিদের ২০২১ বিশ্বকাপজয়ী দলের এই সদস্য গেল ফেব্রুয়ারিতে সবশেষ টি-টোয়েন্টিটা খেলেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে। তবে দারুণ কিছু করে দেখাতে পারেননি। এরপর আইপিএলেও জায়গা হয়নি তার।

এছাড়াও দলে দ্বিতীয় স্পিনার হিসেবে অ্যাশটন অ্যাগার আছেন, বিকল্প অলরাউন্ডার হিসেবে আছেন ক্যামেরন গ্রিন। বিকল্প উইকেটরক্ষক হিসেবে থাকবেন জশ ইংলিস।

এবারের আসরে দলটার সামনে আছে ইতিহাস গড়ার হাতছানি। গেল বছর ওয়ানডে বিশ্বকাপের পাশাপাশি টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছিল প্যাট কামিন্সের দল। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপটাও জিতে গেলে ইতিহাসে প্রথম দল হিসেবে একই সঙ্গে তিনটি মেজর বৈশ্বিক ট্রফি জেতার কীর্তি গড়ে ফেলবে অজিরা।

আগামী ৫ জুন পুঁচকে ওমানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু হবে তাদের। এরপর ইংল্যান্ড, নামিবিয়া আর স্কটল্যান্ডের বিপক্ষেও খেলবে দলটা। 

অস্ট্রেলিয়া স্কোয়াড–
মিচেল মার্শ, ডেভিড ওয়ার্নার, ট্র্যাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, টিম ডেভিড, মার্কাস স্টয়নিস, ম্যাথিউ ওয়েড, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জ্যাম্পা, জশ হেইজেলউড, জশ ইংলিস, অ্যাশটন অ্যাগার, ক্যামেরন গ্রিন, নাথান এলিস।