বায়ার্নের মাঠে দাপট ডর্টমুন্ডের, শিরোপার আরও কাছে লেভারকুসেন 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বায়ার্নের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় সবশেষ ২০১৪ সালে জিতেছিল বুরুশিয়া ডর্টমুন্ড। ইয়ুর্গেন ক্লপের আমলে সেই ম্যাচটি ৩-০ গোলে জিতেছিল তারা। এরপর থেকে ১০ বছরে আর বায়ার্নের মাঠে জয় পায়নি ডর্টমুন্ড। অবশেষে কাটল সেই খরা। গতকাল রাতের বুন্দেসলিগার চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের ম্যাচে জয় পায় ডর্টমুন্ড। ২-০ ব্যবধানের এই হারে টানা ১১ মৌসুমের লিগ শিরোপার রাজত্ব হারানোর অনেকটাই দ্বারপ্রান্তে পৌঁছেছে বায়ার্ন। 

এদিকে বায়ার্নের হারের রাতে হফেনহাইমের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে বায়ার লেভারকুসেন। ম্যাচের ৮৮ মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে জাভি আলোন্সোর দলটি। তবে তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় পায় তারা। এতে শিরোপা জয়ের অনেকটাই কাছে লেভারকুসেন এবং সব প্রতিযোগিতা মিলিয়ে দলটি ধরে আছে টানা ৩৯ ম্যাচের অপরাজিত যাত্রা। 

বিজ্ঞাপন

বায়ার্নের মাঠে ম্যাচের দশম মিনিটেই ডর্টমুন্ডকে এগিয়ে নেয় কারিম আদেইয়েমি। বল দখল, শট সবে পিছিয়ে থাকলেও গোল ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে ডর্টমুন্ড। পুরো ম্যাচে ১৭টি শট নিলেও কেবল ২টি শট লক্ষ্যে ছিল বায়ার্নের। আগের দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ১৩ বার বল জড়ালেও এই ম্যাচে দেখা মিলল দলটির নিষ্প্রভ পারফর্মের। ম্যাচের ৮৩তম মিনিটে এসে আরও একটি গোল হজম করে বায়ার্ন। নরওয়ের ডিফেন্ডার ইউলিয়ানের গোলেই শেষ পর্যন্ত ২-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা। 

এই জয় অবশ্য পয়েন্ট তালিকায় কোনো প্রভাব ফেলল না ডর্টমুন্ডের। ২৭ ম্যাচে তাদের পয়েন্ট ৫৩, থাকলো তালিকার চারেই। এদিকে ২৭ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে বায়ার্ন। এবং সমান ম্যাচে ৭৩ পয়েন্ট শীর্ষের জায়গা আরও মজবুত লেভারকুজেনের।