ম্যাথুজ-চান্দিমালের সেঞ্চুরিতে দ্বিতীয় দিনটাও শ্রীলঙ্কার

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কলম্বোয় একমাত্র টেস্টের প্রথম দিনে আফগানদের ১৯৮ রানে গুঁড়িয়ে দিয়ে কোন উইকেট না হারিয়েই স্কোরবোর্ডে ৮০ রান তুলেছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় দিনে অবশ্য শুরুটা ভালো হয়নি লঙ্কানদের। তবে পরে সময়ের সঙ্গে ঘুরে দাঁড়িয়ে দ্বিতীয় দিনটাও নিজের করে নিয়েছে লঙ্কনরা। সেঞ্চুরি তুলেছেন অ্যাঞ্জালো ম্যাথুজ ও দিনেশ চান্দিমাল। তাদের দু’জনের সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে স্কোরবোর্ডে ৪১০ রান জমা করেছে স্বাগতিকরা। লিড নিয়েছে ২১২ রানের।

এদিন সকালের শুরুতেই ফিরতে হয়েছে নিশান মাদুষ্কাকে। এরপর থিতু হতে পারেননি কুসাল মেন্ডিসও। তবে হাল ধরে ছিলেন কারুণারত্নে। ম্যাথুজের সঙ্গে জুটি গড়ে ফিফটি তুলে সেঞ্চুরির পথে পা বাড়ান তিনি। তবে সেঞ্চুরি না পেলেও ৭৭ রানের ইনিংস খেলে দলকে পথ দেখিয়ে যান। সেই পথে চান্দিমালকে নিয়ে অনেকটা পথ হেঁটেছে ম্যাথুজ।

বিজ্ঞাপন

দু’জনের চতুর্থ উইকেট জুটিতে এসেছে ২৩২ রান। সেঞ্চুরি তুলেছেন দু’জনেই। এরপর অবশ্য ফিরতে হয়েছে দু’জনকেই। ১৮১ বলে ১০৭ রান করে চান্দিমাল ফিরলে অধিনায়ক ধনঞ্জয় ফিরে যান তার ঠিক পরের বলেই। এরপর সাদিরা সামারাবিক্রমাকে নিয়ে দলকে টানছিলেন ম্যাথুজ।

তবে দিনের শেষ বেলায় এসে ভুলটা করেন তিনি। হিট আউট হয়ে ফিরতে হয় তাকে। ফেরার আগে ২৫৯ বলে ১৪১ রান আসে তার ব্যাট থেকে। ম্যাথুজের ফেরার সঙ্গে শেষ হয় দিনের খেলা। লঙ্কানদের স্কোরবোর্ডে জমা হয় ৬ উইকেটে ৪১০ রান। তৃতীয় দিনে ব্যাট করতে আসবেন দ্বিতীয় দিনে ২১ রানে অপরাজিত থাকা সামারাবিক্রমা।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
আফগানিস্তান ১৯৮ (৬২.৪ ওভার)
শ্রীলঙ্কা: ৪১০/৬ (১০১.২ ওভার); ( কারুণারত্নে ৭৭, ম্যাথুজ ১৪১, চান্দিমাল ১০৭, সামারাবিক্রমা ২১*; নাভীন ২/৮০, কাইস ২/৯৩)