হাঁটুর চোটে নেই লিচ, অভিষেক হতে পারে বশিরের?

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

বাঁ হাঁটুর ইনজুরির কারণে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেছেন ইংলিশ স্পিনার জ্যাক লিচ। তার অনুপস্থিতিতে অভিষেক হতে পারে ২০ বছর বয়সী অফ স্পিনার শোয়েব বশিরের।

প্রথম টেস্টে ইংল্যান্ডের ২৮ রানে জয় ছিনিয়ে নেয় ইংল্যান্ড। সেই ম্যাচে চোট পেয়ে বুধবার অনুশীলনে দেখা যায়নি বামহাতি ব্যাটসম্যান লিচকে। হায়দরাবাদে প্রথম টেস্টে ফিল্ডিং করার সময় চোট পান তিনি। চোট নিয়েই ম্যাচটি খেলে শেষ করেন এই স্পিনার।

বিজ্ঞাপন

লিচ একাদশে অনুপস্থিত থাকায় ইংল্যান্ড দল বশিরের কথা ভাবছে বলে জানা গেছে। বশির প্রথম টেস্ট ম্যাচটিতে দলে থাকতে পারেননি তার ভিসা পাওয়ার জটিলতা ও বিলম্বের কারণে।।

মাত্র ছয়টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা বশিরও যে ইংল্যান্ড দলে নির্বাচিত হতে পারে এই ব্যাপারটি অবাক করেছে সবাইকেই। তবে ইংল্যান্ড বিশ্বাস করে যে, ভারতের মাটিতে সফল হওয়ার ও নিজের পারফরম্যান্স দেখানোর গুণাবলী রয়েছে বশিরের মধ্যে।

অধিনায়ক বেন স্টোকস এই বিষয়ে বলেন, 'আমি একটা জিনিস দেখেছি। সে (বশির) যে উচ্চতা থেকে বোলিং করেছে, এটা খুব স্পষ্ট ছিল যে সে বলের উপর প্রচুর অ্যাকশন ও চাপ প্রয়োগ করে। আমি তা দেখছিলাম এবং ভাবছিলাম এটি ভারতের পক্ষে বেশ ভাল হতে পারে।‘

দলে বশিরের ডাক পাওয়া নিয়েও জানিয়েছেন স্টোকস, 'দল নির্বাচনের সময় তাকে ঘিরে খুব বেশি চিন্তাভাবনা করা হয়নি কারণ সে যা করে দেখিয়েছে তাতে সবাই খুবই মুগ্ধ ছিল। আমাদের স্পিন গ্রুপে আমরা যা চেয়েছি তার সবই বশির দিয়েছে।'