মাহমুদউল্লাহর তাণ্ডবে সিলেটের বিপক্ষে বরিশালের রান পাহাড়

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিপিএলে সময়টা ভালো কাটছে না ফরচুন বরিশালের। প্রথম ম্যাচে জয়ের পর হেরেছে সবশেষ টানা তিন ম্যাচে। অবশ্য তাদের চেয়েও খারাপ অবস্থা সিলেট স্ট্রাইকার্সের। টুর্নামেন্টে চার ম্যাচ খেলে ফেললেও জয় পায়নি দলটি। তাই দু’দলেরই আজ হারের বৃত্ত ভাঙার ম্যাচ। এমন ম্যাচে আগে ব্যাট করে মাশরাফি বিন মুর্তজার সিলেটকে ১৮৭ রানের কঠিন টার্গেট ছুড়েছে তামিম ইকবালের বরিশাল।

সিলেটে মঙ্গলবার রাতের ম্যাচে টসে জিতে বরিশালকে ব্যাটিংয়ে পাঠিয়েছে স্বাগতিকরা। ব্যাট হাতে এদিন অবশ্য ভালো শুরু পায়নি বরিশাল। ৮ বলে ২ রান করে সাজঘরে ফিরতে হয় তামিমকে। এরপর ৫ বলে ১ রান করে ফিরেছেন প্রিতম কুমরা। তবে শুরুর সেই ধাক্কা সৌম্যকে নিয়ে সামলে নেন পাকিস্তানের ব্যাটার আহমেদ শেহজাদ। সৌম্য ১৭ বলে ২০ রান করে ফিরলেও মুশফিককে নিয়ে ফিফটি তুলে নেন শেহজাদ।

বিজ্ঞাপন

সাবলীল ব্যাটিংয়ে দলকে রানের চাপে পড়তে দেননি তিনি। ফিফটির পর আগ্রাসী হতে শুরু করেছিলেন। তবে এরপর পরই মিস টাইমিংয়ে গড়বড় পাকিয়ে ফেলেন। বেনি হাওয়েলের বলে তাকেই ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন ৪১ বলে ২ ছক্কা ও ৯ চারে ৬৬ রান করা শেহজাদ। টুর্নামেন্টে দারুণ সময় পার করা মুশফিক এদিন অবশ্য খানিকটা হতাশই করেছেন তার ভক্তদের। শুরু পেলেও ইনিংস লম্বা করতে পারেননি তিনি। ১৮ বলে ২২ রান করে সাজঘরে ফিরতে হয়েছে তাকে। অবশ্য মুশফিকের আউটে তার চেয়ে কৃতিত্ব বেশি ফিল্ডার নাঈম হাসানের। বাউন্ডারি লাইনে দারুণ এক ক্যাচ নিয়ে মুশফিককে সাজঘরের পথ ধরতে বাধ্য করেছেন তিনি।

তবে ঠিকই দায়িত্ব নিয়েছেন মাহমুদউল্লাহ। মেহেদী মিরাজের সঙ্গে জুটি গড়ে সিলেটের ব্যাটাদের ওপর তাণ্ডব চালিয়েছেন মাহমুদউল্লাহ। দলকে রেখে এসেছেন শক্ত অবস্থানে। ব্যাট হাতে ২৪ বলে ৫১ রান আসে মাহমুদউল্লাহ ব্যাট থেকে। তার ইনিংসটি সাজানো ছিল ২ ছয় ও ৭ চারে। মিরাজের ব্যাট থেকে আসে ৬ বলে ১৫ রান। দু’জনের অপরাজিত ইংনিসে ৫ উইকেটে স্কোরবোর্ডে ১৮৬ রান জমা করে ফরচুন বরিশাল।