গুজরাট থেকে ফের মুম্বাইয়ে হার্দিক 

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০২২ সালের মেগা নিলামে হার্দিক পান্ডিয়াকে ছেড়ে দেয় মুম্বাই ইন্ডিয়ান্স। সেখান থেকে তাকে দলের ভেড়ায় সেবারের নতুন দল গুজরাট টাইটান্স। সেই আসরের দলকে নেতৃত্ব দিয়ে শিরোপা জেতান হার্দিক। পরের আসরেও দলকে নিয়ে যান ফাইনালে। তবে শেষ বলের নাটকীয়তায় শিরোপা হাতছাড়া হয় তাদের। ফ্রাঞ্চাইজি লিগে গুজরাটকে এমন উড়ন্ত সূচনা এনে দেওয়া এই অলরাউন্ডার ফিরতে চলেছেন তার পুরনো দল মুম্বাইয়ে। সবকিছু ঠিকঠাক থাকলে এটি হতে চলেছে আইপিএল ইতিহাসের সেরা দলবদল। 

ক্রিকইনফোর সূত্রমতে,  ‘অল-ক্যাশ ডিল’ চুক্তিতে মুম্বাইয়ে যোগ দিতে পারেন হার্দিক। যেখানে মুম্বাইয়ে গুনতে হবে ১৫ কোটি ইন্ডিয়ান রুপি। যদিও তার ট্রান্সফার ফি এখনো প্রকাশ করেনি গুজরাট। ট্রান্সফার ফি-এর অর্ধেক পাবেন হার্দিক। 

বিজ্ঞাপন

কোনো ফ্র্যাঞ্চাইজিই এখন পর্যন্ত এই বাণিজ্যিক সম্পর্ক নিয়ে কোনো মন্তব্য করেনি। যদিও হার্দিককে দলে ভেড়াতে বড় চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে মুম্বাইকে। কেননা গত নিলামের তাদের হাতে বাকি রয়েছে কেবল ৫০ লাখ রুপি। আইপিএল গভর্নিং কাউন্সিলের নিয়ম অনুযায়ী আগামী মাসের নিলামে দলগুলো খরব করতে পারবে অতিরিক্ত পাঁচ কোটি রুপি। এমন অবস্থায় হার্দিককে দলে ভেড়াতে হলে  একাধিক ক্রিকেটার ছাড়তে হবে মুম্বাইকে। ক্রিকেটার ধরে রাখার শেষ সময় আগামীকাল বিকেল ৪টা পর্যন্ত। এরপরই জানা যাবে হার্দিক ফিরছেন কি না। 

গুজরাটের হয়ে দুই আসরে নিজের সেরা ফর্মে ছিলেন এই বোলিং অলরাউন্ডার। দুবারই প্রথম রাউন্ডে শীর্ষে থেকে দলকে নিয়ে গেছেন ফাইনালে। সেখানে দুই আসরে ৩০ ম্যাচে ৪১ দশমিক ৬৫ ব্যাটিং গড়ে করেছেন ৮৩৩ রান। বল হাতেও নিয়েছেন ৮ উইকেট।  

মুম্বাই দিয়েই ফ্রাঞ্চাইজি লিগে আগমন ঘটেছিল হার্দিকের। সেখানেই তার উত্থান। নিজেকে ধরেছেন মেলে। ২০১৫ সাল থেকে ২০২১ পর্যন্ত মুম্বাইয়েই খেলেছেন তিনি। এর মধ্যে দলটির চারবারের শিরোপা জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। সেখানেই আবার ফিরতে চলেছেন এই ভারতীয় তারকা অলরাউন্ডার।