প্রথম ম্যাচে হেডের খেলাকে অলৌকিক বললেন মার্শ 

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ট্রাভিস হেড। আগামীতে কোনো আইসিসি শিরোপা জয়ের আগে হয়তো এই নামটি ভুলবে না ভারতীয় ক্রিকেট দল। এমনকি সমর্থকরা। অজিদের সামনে ফাইনালের লক্ষ্যটা চ্যালেঞ্জিংয়ের কাতারেই রেখেছিল স্বাগতিকরা। যেখানে শুরুতে চাপেও পড়েছিল অজিরা। তবে এক হেডেই হলো স্বপ্নভঙ্গ। ১২০ বলে ১৩৭ রানের সেই অতিদানবীয় ইনিংসে একাই দলকে নিয়ে যা শিরোপা কাছে। 

ভারতের ক্রিকেট অঙ্গনে চলছে শোকের মাতম। অন্যদিকে অজিরা ভাসছে উচ্ছ্বাসে। তবে সেটির জন্য কোনো দলই পাচ্ছেন না পর্যাপ্ত সময়। ফাইনাল ম্যাচ থেকে তিন দিন বাদের শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। 

বিজ্ঞাপন

আরও একবার কি ভারতের হয়ে জুজু হয়ে দাঁড়াবে সেই হেড? ভারতের দলে নেই মূল সারির বেশিরভাগ ক্রিকেটার। বিশ্বকাপ দল থেকে আছেন কেবল তিন জন। অন্যদিকে হেডসহ অজিদের বিশ্বকাপ দল থেকে এই সিরিজে আছেন সাত জন। সিরিজের প্রথম ম্যাচে আজ (বৃহস্পতিবার) মাঠে নামবে দুই দল। এই সিরিজে অজিদের দলে নেই ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। সেখানে ওপেনারের মূল গুরু দায়িত্ব সামলাতে হবে হেডকেই। তবে মার্শ জানালেন ভিন্ন তথ্য। সিরিজের প্রথম ম্যাচে হেডের একাদশে থাকলে সেটি অলৌকিক ঘটনা হবে বলে জানিয়েছিন তিনি। 

ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে মার্শ বলেন, ‘হেডি (হেড) অবশ্যই বিবেচনায়। তবে আমি নিশ্চিত নই যে সে এই ম্যাচে (প্রথম ম্যাচে) খেলবেন কি না। আমি নির্বাচক কিংবা কোচ নই। তবে সে যদি খেলে, সেটা অলৌকিক ব্যাপার হবে।’