অস্ট্রেলিয়ার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছেন বাভুমা

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

সংগৃহীত

সংগৃহীত

সেমি 'চোকার্স'। তকমাটি আরও একবার গায়ে মেখে পঞ্চমবারের মতো ফাইনালে উঠতে ব্যর্থ দক্ষিণ আফ্রিকা। টুর্নামেন্ট জুড়ে আগে ব্যাট করতে নেমে ব্যাট হাতে রীতিমত তাণ্ডব চালিয়েছেন প্রোটিয়ারা। তবে সেই সেমিতে এলেই যেন পাল্টে যায় তারা। এবারও হয়নি তার ব্যতিক্রম।

টসে হেরে স্বাভাবিকভাবেই আগে ব্যাটিং নেয় টেম্বা বাভুমার দল। কেননা ব্যাট হাতে তাদের বিধ্বংসী রূপ সবারই চেনা। তবে গতকালের ম্যাচের শুরুতে এক অচেনা প্রোটিয়াদের দেখল সবাই। শুরুর সাত ওভারে কেবল ৮ রান করে তারা। কেবল ২৪ রানেই দলটি হারায় শুরুর চার ব্যাটার। অন্যদিকে বল হাতেও শুরতে নিষ্প্রভ ছিল ইয়ানসেন-রাবাদারা। ২১৩ রানের স্বল্প লক্ষ্যে অজিরা শুরুর ১০ ওভারে তুলে নেয় ৭৪ রান। ম্যাচ যে ফসকে গেছে ওখানেই। এমনকি তাদের টেম্বা বাভুমাও মানছেন খেলার মোড় ঘুরে গেছে এই দুই জায়গাতেই।

বিজ্ঞাপন

ম্যাচ শেষে অফিসিয়াল সম্প্রচারে এ কথা জানান। তার কাছে এই ম্যাচের পরিস্থিতি শব্দে বোঝানো বেশ দুরূহ। বাভুমা বলেন, “তারা (অস্ট্রেলিয়া) ম্যাচের বড় অংশ জুড়ে অসাধারণ ছিল। পুরোপুরি জয়ের দাবিদার ছিল। আমি মনে করি, যেভাবে আমরা ব্যাট এবং বল দিয়ে শুরু করেছিলাম সেটাই সম্ভবত টার্নিং পয়েন্ট ছিল। সেখানেই আমরা এটি বেশ খারাপভাবে হেরেছি।”

এই ম্যাচসহ অজিদের কাছে তিনটি সেমি-ফাইনালে হারলো দক্ষিণ আফ্রিকা।