ফের ব্যাটিং বিপর্যয়ে প্রোটিয়ারা

  • বার্তা২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২৪ রানে ৪ উইকেট হারিয়ে ঘোর বিপদে পড়েছিল দক্ষিণ আফ্রিকা। স্টার্ক-হ্যাজলউডদের একেকটা বল তীরের মতো বিঁধছিল প্রোটিয়াদের। ইনিংসের ১৪তম বৃষ্টিতে কিছু সময় বন্ধ থাকল খেলা। আর সে বিরতিতে নিজেদের কিছুটা হলেও গুছিয়ে নিয়েছে টেম্বা বাভুমার দল। পঞ্চম উইকেটে ক্লাসেন-মিলারের জুটিতে শুরুর ধাক্কা সামাল দিয়েছিল তারা। কিন্তু হেডের এক ওভারে দুই উইকেট হারিয়ে আবারও ব্যাটিং বিপর্যয় দেখছে প্রোটিয়ারা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩১ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৯ রান তুলেছে তারা।

বিজ্ঞাপন

এর আগে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইডেন গার্ডেন্সে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। কিন্তু সে সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে সময় লাগেনি। প্রথম ওভারেই 'আনফিট' অধিনায়ক বাভুমাকে হারায় তারা।

ডি কক (৩), ডুসেন (৬), মার্করামরাও (১০) বেশি সময় ক্রিজে টিকতে পারেননি। দুটি করে উইকেট তুলে নেন স্টার্ক-হ্যাজলউড। ব্যাটিং বিপর্যয়ে নিথর প্রোটিয়াদের জন্য অনেকটা আশীর্বাদ হয়ে আসে বৃষ্টি।

পঞ্চম উইকেটে ৯৫ রানের জুটি গড়ে দক্ষিণ আফ্রিকা সমর্থকদের কিছুটা স্বস্তি দেন ক্লাসেন-মিলার। তবে খণ্ডকালীন বোলার ট্রাভিস হেডের করা ৩১তম ওভারে আবারও উথাল-পাথাল প্রোটিয়া শিবির। পরপর ক্লাসেন (৪৭) এবং ইয়ানসেনের (০) উইকেট তুলে নিয়ে আবারও দক্ষিণ আফ্রিকাকে ব্যাকফুটে ঠেলে দিয়েছেন হেড।