রোহিতের বিরুদ্ধে টস বিভ্রাটের অভিযোগ

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আসরের প্রথম সেমিতে নিউজিল্যান্ডকে ৭০ রানে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে স্বাগতিক ভারত। মুম্বাইয়ে সেই ম্যাচের আগে পিচ পরিবর্তন নিয়ে উঠেছিল অভিযোগ। সেটির রেশ না কাটতেই ম্যাচ শেষের পর আরও একটি বিষয় নিয়ে উঠল অভিযোগ।

ওয়াংখেড়ে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। এতে ব্যাটিং-বান্ধব পিচে শুরতেই দলকে ভালো অবস্থানে নিয়ে যেতে সাহায্য করেছিল। শেষ পর্যন্ত বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের সেঞ্চুরিতে ভর করে বড় সংগ্রহ পায় রোহিত শর্মার দল। গোটা ক্রিকেটপাড়া যখন ভারতের প্রশংসায় পঞ্চমুখ, সেখানে উদ্ভট এক বিতর্ক টেনে আনলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার সিকান্দার বাখত।

বিজ্ঞাপন

তার মতে, টসে জেতার জন্য কয়েনটি ইচ্ছাকৃতভাবেই দূরে নিক্ষেপ করেন রোহিত। পাকিস্তানের এক টিভি চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে এমন বিস্ফোরক মন্তব্য করেন সিকান্দার।

রসিকতার সঙ্গে শুরু করা সেই মন্তব্যে সিকান্দার বলেন, “আমাকে কি একটু দুষ্টুমি করতে দেওয়া যেতে পারে? টসের সময় কয়েনটি বিপক্ষ দলের অধিনায়কদের থেকে অনেকটা দূরে নিক্ষেপ করেন রোহিত শর্মা। যেন তারা সে পর্যন্ত গিয়ে ক্রস-চেক করতে না পারে।”

পাকিস্তানের হয়ে দুই যুগ আগে ক্রিকেট ছেড়েছেন সিকান্দার। ১৩ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে খুব একটা নিয়মিত ছিলেন না তিনি। খেলছেন ২৭টি টেস্ট ও ২৬টি ওয়ানডে ম্যাচ।